আন্তর্জাতিক সময়দেশ ছেড়ে পালালেন বলিভিয়ার সাবেক প্রেসিডেন্ট

সময় সংবাদ

fb tw
somoy
বলিভিয়ার সাবেক প্রেসিডেন্ট ইভো মোরালস, দেশ থেকে পালিয়ে মেক্সিকোতে রাজনৈতিক আশ্রয় নিয়েছেন। নির্বাচনে কারচুপির অভিযোগে রোববার (১০ নভেম্বর) তীব্র প্রতিবাদ-বিক্ষোভ ও সেনাবাহিনীর চাপের মুখে প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি। এরপর বন্ধু রাষ্ট্র মেক্সিকোর রাজনৈতিক আশ্রয়ের প্রস্তাব গ্রহণ করে সোমবার (১১ নভেম্বর) মধ্যরাতে তিনি সেখানে পাড়ি জমান। 
দেশ ছেড়ে যাওয়া প্রসঙ্গে এক টুইট বার্তায় তিনি লেখেন, ‘বলিভিয়া ছেড়ে যেতে  কষ্ট হচ্ছে কিন্তু আরও বল ও শক্তি নিয়ে ফিরে আসব।’
এদিকে মোরালেসকে রাজনৈতিক আশ্রয় দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এব্রাদ। মোরালেস মেক্সিকোর সরকারি একটি বিমানে উঠেছেন বলেও নিশ্চিত করেছেন তিনি। 
২০০৬ সাল থেকে বলিভিয়ার নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন ইভো মোরালস বিরোধী নেতা কার্লোস মেসার ডাকে বিক্ষোভের মুখে সেনাবাহিনীর পক্ষ থেকে তাকে পদত্যাগের জন্য চাপ দেয়া হয়। 
উদ্ভূত পরিস্থিতিতে রোববার জাতির উদ্দেশে দেয়া ভাষণে ফের নির্বাচন দেয়ার প্রতিশ্রুতি দেন দেশটির প্রথম এ আদিবাসী প্রেসিডেন্ট। তবে এর কয়েক ঘণ্টার মাথায় ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন এ রাজনীতিক।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop