আন্তর্জাতিক সময়মহারাষ্ট্রে সরকার গঠনে নাটক চলছেই

সময় সংবাদ

fb tw
somoy
ভারতের মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে নাটক চলছেই। সরকার গঠনে শারদ পাওয়ারের দল এনসিপিকে দেয়া সময় শেষ হওয়ার আগেই রাষ্ট্রপতি শাসনের সুপারিশ করেছেন ভারতের কেন্দ্রীয় সরকার। 
তবে গভর্নর ভগত সিং কোশিয়ারির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছে শিবসেনা। 
এদিকে, করণীয় ঠিক করতে মঙ্গলবার দলের গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী।
সোমবার মহারাষ্ট্রের গভর্নর ভগত সিং কোশিয়ারির সঙ্গে দেখা করেন আদিত্য ঠাকরের নেতৃত্বে শিবসেনার প্রতিনিধি দল। এনসিপি বা কংগ্রেসের সমর্থনপত্র দেখাতে ব্যর্থ হলেও, দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে সরকার গঠনের দাবি করেন আদিত্য। 
এমনকি সরকার গঠনের জন্য ৪৮ ঘন্টার সময় চায় শিবসেনা। তবে, নতুন করে সময় দিতে নারাজ গভর্নর। উল্টো, শরদ পাওয়ারের এনসিপিকে ডেকে সরকার গঠনের আহ্বান জানান কোশিয়ারি।
তবে, শরিক জোট কংগ্রেসের সঙ্গে আলোচনা ছাড়া সরকার গঠনের বিষয়ে সিদ্ধান্ত না নেয়ার কথা জানিয়েছে এনসিপি। আর কংগ্রেস নেতারা বলছেন বিষয়টি নিয়ে মঙ্গলবার এনসিপির সঙ্গে আলোচনা করবেন তারা।
এনসিপি নেতা নওয়াব মালিক বলেন, আমাদেরকে ডেকে সরকার গঠনের জন্য বলা হয়েছে। নেতা কংগ্রেসের সঙ্গে আলোচনা করছেন। আশা করি খুব দ্রুত আমরা একটি সিদ্ধান্ত পৌঁছাতে পারবো।
কংগ্রেস নেতা মানিক রাও ঠাকরে বলেন, কংগ্রেস এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয় নি। শরদ সাহেবের সাথে ম্যাডামের কথা হয়েছে। আমাদের দুই জন প্রতিনিধি মুম্বাই যাচ্ছে। সেখানে এনসিপির সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
এর আগে বিকেলে শরদ পাওয়ারের সঙ্গে বেঠকের পর কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে ফোনে কথা বলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। মঙ্গলবার দলের নেতাদের সঙ্গে আলোচনা শেষে সিদ্ধান্ত নেয়ার কথা জানান সোনিয়া।
গেল মাসের মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে বিজেপি ও শিবসেনা একজোট হয়ে লড়াই করেছিল। ২৮৮ আসনের বিধানসভায় ১০৫টিতে জিতে বিজেপি। আর ৫৬টি আসন পেয়ে দ্বিতীয় অবস্থানে শিবসেনা। অন্যদিকে এনসিপি ৫৪ ও কংগ্রেস ৪৪টি আসনে জয়লাভ করে। মুখ্যমন্ত্রী পদ নিয়ে বনিবনা না হওয়ায় বিজেপি থেকে আলাদা হয় শিবসেনা। আর তাই সরকার গঠন করতে অন্য দলগুলোর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে দলটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop