মহানগর সময়শাহজালালে বিমানে এলো ২২৫ অস্ট্রেলিয়ান গরু

সময় সংবাদ

fb tw
somoy
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ট্রেলিয়া থেকে ২২৫টি গরু এনেছে ইয়ন গ্রুপের ইয়ন বায়ো সায়েন্স লিমিটেড। অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিমানবন্দর থেকে পণ্যবাহী বিমানে এসব গরু বাংলাদেশে আনা হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) ডেইরি ফার্মের জন্য এসব গরু আনা হয়েছে।
রংপুরের বদরগঞ্জ উপজেলায় উন্নত প্রযুক্তিভিত্তিক ডেইরি ফার্ম বা দুগ্ধখামার চালু করেছে ইয়ন বায়ো সায়েন্স লিমিটেড। ইয়ন বায়ো সায়েন্স এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা পাঁচ বছর ধরে যুক্তরাষ্ট্র, তুরস্ক, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ ঘুরে খামার পরিদর্শন করেছে। এরপর উন্নত প্রযুক্তির খামার গড়ে তুলেছে। সে অনুযায়ী অস্ট্রেলিয়া থেকে উন্নত জাতের গাভি আমদানির জন্য সরকারের অনুমোদন নেয়া হয়।
সুইডেনের ডি লেভেল নামের একটি প্রতিষ্ঠানের তৈরি নকশা অনুযায়ী ইয়ন বায়ো সায়েন্স ডেইরি ফার্মে গরুর বাসস্থান নির্মাণ করা হয়েছে। দুধ দোহনের জন্য স্বয়ংক্রিয় মিল্কিং পারলার স্থাপন করা হয়েছে।
খামারে উৎপাদিত দুধ প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে দুগ্ধজাত পণ্য উৎপাদন করবে এ প্রতিষ্ঠানটি। গরুর খাদ্য উৎপাদনের জন্য ইয়ন গ্রুপ ২৫০ একর জমিতে ভুট্টা চাষ করার পরিকল্পনা হাতে নিয়েছে। এছাড়া তারা নিজস্ব মিলে দানাদার খাদ্য উৎপাদন করছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop