খেলার সময়এবড়ো থেবড়ো স্টেডিয়াম আচ্ছাদিত ঘাসের বিছানায়

সময় সংবাদ

fb tw
১৩তম সাউথ এশিয়ান গেমসের জন্য এখন প্রস্তুত নেপালের পোখারা আর কাঠমান্ডু। শেষ মুহূর্তে চলছে রং-পলিশ আর সাজসজ্জার কাজ। ঢেলে সাজানো হয়েছে দুই আয়োজক শহরের। স্পোর্টস কমপ্লেক্সগুলো । নেপালে এসএ গেমসের সার্বিক প্রস্তুতি পরিদর্শন শেষে, দেশে ফিরে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। সঙ্গে গেলো কয়েক আসরের চেয়ে এবার আরো ভালো করবে বাংলাদেশের অ্যাথলিটরা বলেও জানান তিনি।
এ এক এসএ গেমসকে নিয়ে, কতইনা জল ঘোলা। আয়োজক দেশ নেপালের অপারগতায় দফায় দফায় পিছিয়েছে তারিখ। শঙ্কা ছিল ডিসেম্বরে মাঠে গড়ানো নিয়েও। তবে এবার আর কোনো আশঙ্কা নয়, নির্ধারিত সময়েই অপেক্ষাটা জমকালো এক উদ্বোধনীর। কিছুদিন আগেও যে মাঠ ছিল এবড়ো থেবড়ো, সেই দশরথ স্টেডিয়াম এখন আচ্ছাদিত সবুজ ঘাসের বিছানায়।
চলছে শেষ মুহূর্তে আনুষাঙ্গিক সাজসজ্জা। স্টেডিয়ামে বসছে নতুন নতুন চেয়ার। সবমিলিয়ে তৃতীয়বারের মতো স্বাগতিক হতে প্রস্তুত হিমালয় কন্যরা। এসএ গেমসের সবশেষ সভা আর ভেন্যু পরিদর্শন শেষে সে কথাই জানালেন বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।
গেলো গোহাটি এসএ গেমসের ১৮৮টি স্বর্ণের মধ্যে মাত্র ৪টি জিতেছিল বাংলাদেশের অ্যাথলিটরা। এবারের পেক্ষাপট ভিন্ন। কারণ ২৭ ইভেন্টের ১০টিতেই অংশ নিচ্ছে না ভারত। তবে এটাকে কোন সুযোগ হিসেবে দেখতে নারাজ বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। তিনি বলেন, পূর্বের যেকোনো সময়ের তুলনায়, এবার লাল সবুজের প্রস্তুতি বেশ সমৃদ্ধ।
এবারের এসএ গেমসে ২৭টি ডিসিপ্লিনে ১১৩৫ পদকের জন্য লড়বেন তিন হাজারের বেশি অ্যাথলিট। যেখানে ২৫টি ডিসিপ্লিনে বাংলাদেশ থেকে অংশ নেবেন ৫৯১ জন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop