মহানগর সময়‘আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে’

সময় সংবাদ

fb tw
somoy
আবরার হত্যা মামলার চার্জশিটের সঙ্গে জমা দেয়া হয়েছে রক্তমাখা কাপড়, স্ট্যাম্প, ল্যাপটপ, সিসিটিভি ফুটেজসহ গুরুত্বপূর্ণ আলামত। আইনমন্ত্রী জানান, দ্রুত এ মামলা নিষ্পত্তিতে পদক্ষেপ নেয়া হবে। আর রাষ্ট্রপক্ষের আইনজীবী বলছেন, আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে আইনি লড়াই চালাবেন তারা।
বুয়েট শিক্ষার্থী আলোচিত আবরার ফাহাদ হত্যার ১ মাস ৭দিনের মাথায় ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিল গোয়েন্দা পুলিশ।
বুধবার (১৩ নভেম্বর) দুপুরে আবরারের রক্তমাখা কাপড়, হত্যায় ব্যবহৃত স্ট্যাপসহ গুরুত্বপূর্ণ ২১টি আলামত ও মামলার অভিযোগপত্র জমা দেন তারা। রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, আসামিদের সর্বোচ্চ সাজা নিশ্চিতে আইনি লড়াই চালবে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান বলেন, বিচারিক আদালতে যখন মামলাটি প্রডিউস করা হবে আমরা আশাকরি এই মামলার সর্বোচ্চ সাজা নিশ্চিত হবে। কারণ এই মামলার বিচারের দিকে সারা বাংলার মানুষ তাকিয়ে আছে। 
এদিকে সচিবালয়ে আইনমন্ত্রী জানান, আলোচিত এ মামলার বিচার আইনে বেঁধে দেয়া ১৩৫দিনের মধ্যে শেষ করার পদক্ষেপ নেবেন তারা।
আইনমন্ত্রী বলেন, প্রসিকিউশন টিম রেডি রেখেছি এবং দ্রুত বিচার ট্রাইব্যুনালে এই মামলা করার জন্য আইনি যে প্রক্রিয়া সেটা সম্পন্ন করবো। দ্রুত বিচার ট্রাইব্যুনালে এই বিচার কার্যকর করা হবে। 
আগামী ১৮ নভেম্বর এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে। চার্জশিটভুক্ত ২৫ আসামির মধ্যে ২১ জন কারাগারে বাকিরা পলাতক রয়েছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop