খেলার সময়ভারত যেনো বাংলাদেশের পাশে থাকে, চাওয়া সাবেক ক্রিকেটারদের

সময় সংবাদ

fb tw
somoy
ইডেন টেস্টে সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণ পেয়ে উচ্ছ্বসিত ২০০০ সালে ভারতের বিপক্ষে খেলা প্রথম টেস্টের ক্রিকেটাররা। তারা বলছেন, সৌরভের এ উদ্যেগের কারণে তরুণ প্রজন্ম জানতে পারবে টাইগারদের টেস্ট ইতিহাস ও খেলোয়াড়দের। তবে, দুই দশকে টেস্টে বাংলাদেশের অর্জনে খুশী হতে পারছেন না দুর্জয়,অপি ও শান্তরা।
১০ নভেম্বর ২০০০ সাল। আভিজাত্যের ক্রিকেটে বাংলাদেশের শুরু। প্রতিপক্ষ এমন একটা দল। যারা শুরু করে ১৯৪৮ এ। শক্তিশালী ভারতের বিপক্ষে বাংলাদেশ সেদিন হেরেছিলো। তবে হারটা ইতিহাস হয়নি। ইতিহাস হয়েছে টাইগারদের সাদা পোষাকী যাত্রা।
দুই দশকে বাংলাদেশ খেলে ফেলেছে ১১৫ টেস্ট। ইডেনে বাংলাদেশ যখন ভারতের মুখোমুখি হবে সেটা হবে ১১৭তম। কাকতাল হলেও মাসটা নভেম্বর। আর ২০০০ সালের ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি এখন বোর্ড সভাপতি। গোলাপী বলের ঐতিহাসিক টেস্টের দিনে টাইগারদের অভিষেক স্কোয়াডকে আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ। ইডেনে প্রথম দিনের খেলাশেষে তাদের জানানো হবে সম্মাননা। আমন্ত্রণ পেয়েছেন প্রধানমন্ত্রীও। সৌরভের দাওয়াত পেয়ে উচ্ছ্বসিত দুর্জয় অপি-শান্তরা।
এ প্রসঙ্গে নাইমুর রহমান দুর্জয় বলেন, খুব কম সময়ই আমরা একসাথ হতে পেরেছি। এটা আমাদের জন্য একটা বড় সুযোগ। আমরা সবাই পরিবার নিয়ে একসাথ হবো। ভারতের টেস্ট টিমের সঙ্গেও আমাদের দেখা হবে।
মেহরাব হোসেন অপি বলেন, সত্যি খুব আনন্দিত। কারণ বাংলাদেশের হয়ে প্রথম টেস্ট ম্যাচ খেলার সুযোগ হয়েছিলো। যে কারণেই মূলত আমন্ত্রন পেয়েছি। 
সৌরভের নেতৃত্বে খেলা ভারতীয় স্কোয়াড আমন্ত্রণ পেয়েছে। দুই বোর্ডকেই জানানো হয়েছে আনুষ্ঠিকভাবে। এমনসময় একটা প্রশ্ন অবশ্য উঠতেই পারে, সাদা পোষাকে কতটকু উন্নতি করেছে বাংলাদেশ? পরিসংখ্যান বলছে, ম্যাচের সেঞ্চুরি করে ফেললেও টাইগারদের জয় মাত্র ১৩টি।
হাসিবুল হোসেন শান্ত বলেন, টেস্টের দিক দিয়ে হয়তো আমরা একটু পিছিয়ে আছি। আশা করি ঠিক হয়ে যাবে।
সৌরভ গাঙ্গুলির কাছে দুর্জয়-আকরামদের চাওয়া। অতীতের মতো ভারত যেনো থাকে বাংলাদেশের পাশে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop