বাণিজ্য সময়স্বর্ণ কিনতে দুবাই কেন?

সময় সংবাদ

fb tw
somoy
স্বর্ণের শহর হিসেবে পরিচিত আরব আমিরাতের দুবাইতে জুয়েলারি পণ্য কিনতে সবসময়ই ভিড় লেগে থাকে বিশ্বের বিভিন্ন দেশের নাগরিকদের। এর অন্যতম কারণ দুবাইতে সোনার দাম বিশ্বের অন্য যেকোনো স্থান থেকেই কম। অন্যদিকে বিশুদ্ধতার প্রশ্নেও তুলনাহীন ‍দুবাইয়ের সোনা। বিশ্বের বিভিন্ন দেশের মানুষ কেন দুবাইতে সোনা কিনতে আসেন সেই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করেছিলেন গাফল নিউজের প্রতিবেদক অঞ্জনা কুমার। প্রতিবেদনে তিনি নিম্নোক্ত কারণগুলো তুলে ধরেছেন।
দুবাইয়ের সোনায় বিশ্বাস বেশি
দুবাইতে যে সোনা বিক্রি হয় তার শুদ্ধতা নিয়ে প্রশ্ন নেই ক্রেতাদের মনে। তাইতো ভারতের মহারাষ্ট্র থেকে সেখানে সোনা কিনতে যাওয়া উদয় পাদকি নামের এক ব্যক্তি বলছিলেন, আমি ভারত থেকে সোনা কিনি না। দুবাইয়ের জুয়েলারি মানে ও শুদ্ধতায় অনন্য।
দাম কম
ব্রাজিল থেকে জুয়েলারি কিনতে এসেছেন এদনা ও ইউগেনা। এদনা বলছিলেন, আমি কিছু জুয়েলারি কেনার পরিকল্পনা করেছি। কারণ আমার দেশের তুলনায় এখানে সোনার দাম খুব কম। তার মতো অনেক ক্রেতাই দুবাইতে জুয়েলারি কিনতে আসেন শুধু স্বল্পমূল্যের কারণে।
অসাধারণ ডিজাইন
দুবাইয়ের জুয়েলারির ডিজাইনও অসাধারণ। জার্মানি থেকে আসা রোজমেরি নামের একজন বলছিলেন, জুয়েলারির ডিজাইন, কোয়ালিটি এবং ঔজ্জ্বল্য দেখে অবাক হয়েছি। এক কথায় অসাধারণ।
দরদামের সুযোগ
সোনার দাম নিয়ে দর কষাকষির সুযোগ রয়েছে এখানে। যেমন গালফ নিউজের প্রতিবেদক এক জুয়েলারির দোকানে গিয়ে একটি পণ্যের দাম জিজ্ঞাসা করলে দোকানদার বলেন, ৯ লাখ ৫০ হাজার দিরহাম। কিন্তু সেটি ৭ লাখ ৫০ হাজার দিরহামে দিতে রাজি হয়েছিলেন ওই দোকানদার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop