বাংলার সময়১১৮ রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্টগার্ড

সময় সংবাদ

fb tw
somoy
সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় একটি ট্রলারসহ ১১৮ রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্টগার্ড। এসময় ৪ জন মাঝিকে আটক করা হয়।
সেন্টমার্টিন দ্বীপ থেকে ৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সমুদ্র এলাকা থেকে তাদেরকে উদ্ধার করে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় টেকনাফ কোস্টগার্ড স্টেশনে আনা হয়েছে।
টেকনাফস্থ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. সোহেল রানা জানান, সেন্টমার্টিন দ্বীপ থেকে ৫ কিলোমিটার দূরে সাগরে মানুষ ভর্তি একটি ট্রলার ভাসতে দেখে স্থানীয় জেলেরা। এরপর স্থানীয়রা জেলেরা বিষয়টি কোস্টগার্ডকে অবহিত করে। পরে ঘটনাস্থলে গিয়ে ট্রলারটিসহ লোকগুলোকে উদ্ধার করে সেন্টমার্টিন দ্বীপে নিয়ে আসা হয়। প্রাথমিকভাবে জানা যায়; তারা সবাই দালাল চক্রের মাধ্যমে সাগরপথে মালয়েশিয়া যাচ্ছিল। 
উদ্ধার হওয়ার রোহিঙ্গাদের বরাত দিয়ে কোস্টগার্ড কর্মকর্তা সোহেল রানা জানান, উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে গত ১১ নভেম্বর রাতে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য ট্রলারে উঠে। এরপর দুইদিন ট্রলার চালিয়ে বৃহস্পতিবার দুপুরে তা বিকল হয়ে পড়ে। উদ্ধার হওয়ার রোহিঙ্গাদের মধ্যে ১৪ জন শিশু, ৫৮ জন নারী ও ৪৬ জন পুরুষ রয়েছে। এছাড়াও আটক করা হয়েছে বাংলাদেশি ৪ জন ট্রলারের মাঝিকে। তাদের মধ্যে কেউ দালাল আছে কিনা তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 
তিনি আরও জানান, উদ্ধার হওয়ার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টেকনাফ কোস্টগার্ড কার্যালয়ে আনা হয়েছে। পরবর্তীতে তথ্য সংগ্রহ করার পর টেকনাফ পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop