খেলার সময়মুখোমুখি লড়াইয়ে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা-নেইমারবিহীন ব্রাজিল

সময় সংবাদ

fb tw
somoy
স্বপ্নিল এক ম্যাচ উপভোগের অপেক্ষায় ফুটবল দুনিয়া। কারণ ফুটবল বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হবে দুই চীর প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচের আগে আর্জেন্টাইন সমর্থকদের জন্য সু-খবর এ ম্যাচে জাতীয় দলের হয়ে ফিরছেন সুপারস্টার লিওনেল মেসি। তবে, ব্রাজিলিয়ান সমর্থকদের মন খারাপের খবর খেলতে পারবেন না নেইমার। আর্জেন্টিনা-ব্রাজিল উত্তাপে লড়াইটি সৌদির জেদ্দায় কিং আব্দুল্লাহ স্টেডিয়ামে মাঠে গড়াবে শুক্রবার বাংলাদেশ সময় রাত ১১টায়।
একটা ফুটবল ম্যাচ হবে। যে ম্যাচটার জন্য ফুটবল সমর্থকদের প্রতীক্ষা দিন নয় মাস নয় বছরের পর বছর জুড়ে। হ্যাঁ, আর্জেন্টিনা-ব্রাজিলের ফুটবল দ্বৈরথ মানেই স্নায়ু চাপের সর্বোচ্চ পরীক্ষা ফুটবল পিয়াসিদের। রুদ্ধশ্বাসে নাটকীয়তা বরাবরই জমে উঠে ঠাসা উত্তেজনা। এই ফুটবল ম্যাচ এতোটাই আকর্ষণীয় যে দু'দেশের সমর্থকদের মাঝেই শুধু সীমাবদ্ধ নয়। তাবদ দুনিয়ায় সমর্থকরা চাতক পাখির মতোই চেয়ে থাকে আর্জেন্টিনা-ব্রাজিলের ফুটবল মহরণ উপভোগে।
যদিও, তিন মাস আগে কোপা আমেরিকার শেষ সাক্ষাতে ব্রাজিলের কাছে হেরে আসর থেকে বিদায় নিতে হয়েছিলো আলবিসেলেস্তেদের। সে আসরে কাটা ঘায়ে নুনের ছিটায় জ্বলন ধরায় ফুটবল বিস্ময় লিওনেল মেসির নিষেধাজ্ঞা। আর্জেন্টাইন সমর্থকদের আনন্দের খবর হলো এ ম্যাচে নিষেধাজ্ঞার বাঁধা পেরিয়ে ফিরছেন দলটির প্রাণভোমরা। ক্ষিপ্র ফরোয়ার্ড অ্যাগুয়োরো একাদশে ফেরায় বদলি হিসেবে নামতে হবে ডিবালাকে।
কোপা আমেরিকার ধাক্কা বেশ ভালভাবেই সামাল দিয়েছে স্কোলানির শীর্ষরা। গেলো ৪টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা। তাই কোপা আমেরিকায় ব্রাজিলের কাছে হারের ক্ষতের এবার শোধ নেয়ার পালা আলবিসেলেস্তেদের।
অন্যদিকে, গেলো চার ম্যাচে কোন জয় নেই ব্রাজিলের। গেলো ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে দলের প্রধান অস্ত্র নেইমার পড়েছে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে আর্জেন্টিনা তো বটেই, পাওয়া যাবেন না দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচেও। এ অবস্থায় কোচ তিতে দলে ডেকেছেন তিন নতুন মুখকে। নেইমার না থাকায় নতুনদের মধ্যে স্পটলাইট রদ্রিগোর দিকে। রিয়াল মাদ্রিদের হয়ে অভিষেকের ৯৩ সেকেন্ডে গোলে করে সবার দৃষ্টি কেড়েছেন ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।
সেরা দল না পেয়েও ব্রাজিলের বিশ্বাসে চির ধরেনি। তাদের স্পাতকঠির সংকল্প এবারেও রুখে দেবে আর্জেন্টিনাকে। কিন্তু, যে দলে ফিরেছেন মেসি তাদের আটকানোর সাধ্য কি আছে ব্রাজিলের? অপেক্ষায় থাকতেই হচ্ছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop