বাণিজ্য সময়করের হার কমিয়ে পরিমাণ ঠিক রাখা হবে: অর্থমন্ত্রী

সময় সংবাদ

fb tw
করের হার কমিয়ে পরিমাণ ঠিক রাখার পরিকল্পনা বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা দিয়ে তিনি একথা বলেন। 
অনুষ্ঠানে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা করদাতা পুরস্কার দেয়া হয়। সিটি করপোরেশনে সর্বোচ্চ করদাতা ক্যাটাগরিতে পুরস্কার পায় সিটি গ্রুপ।
প্রতিবছরের মতো এবারো সেরা করদাতাদের সম্মান দেখাতে রাজস্ব বোর্ডের জমকালো এ আয়োজন। অনুষ্ঠানের শুরুতে সংক্ষিপ্ত বক্তব্যে দেশ গঠনে ভূমিকা রাখায় করদাতাদের ধন্যবাদ জানান রাজস্ব বোর্ড চেয়ারম্যান ও অর্থমন্ত্রী। রাজস্ব আহরণ বাড়াতে নতুন করদাতাদের খুঁজে বের করতে কাজ করা হচ্ছে বলে জানান তারা।
জাতীয় রাজস্ব রোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, আমরা নতুন করদাতা সংগ্রহের জন্য জরিপের কাজ শুরু করেছি। আমরা চাই কর থেকেই যেন আমাদের রেভিনিউ বেশি আসে। 
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমরা ট্যাক্সের পরিমাণ কখনই কমাবো না। ট্যাক্সের পরিমাণ কমালে আমাদের ম্যাগা প্রজেক্ট করতে পারবো না।  
এরপর একে একে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার নেন করতাদারা। এবারো ব্যক্তি পর্যায়ে সেরা করদাতা পুরস্কার পান ব্যবসায়ী হাজী কাউস মিয়া। আর সিটি করপোরেশনের সর্বোচ্চ করদাতা পুরস্কার পায় সিটি গ্রুপ।
সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান বলেন, এই প্লাটফর্ম তৈরি করার জন্য বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এবং কর দেওয়ার জন্য মানুষ উৎসাহিত হচ্ছে।  
রাজস্ব বোর্ড ২০১০ সাল থেকে সারাদেশে সেরা করদাতা পুরস্কার দিয়ে আসছে। এবার ব্যক্তি পর্যায়ে ৭৪ জন, ৫৭ টি প্রতিষ্ঠান ও অন্যান্য ১০ জনকে সেরা করদাতা পুরস্কার দেয়া হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop