তথ্য প্রযুক্তির সময়অনলাইনে খাবারের অর্ডার দিয়ে ৪ লাখ টাকা খোয়া

সময় সংবাদ

fb tw
somoy
ইন্টারনেটেভিত্তিক মোবাইল অ্যাপের মাধ্যমে খাবারের অর্ডার দিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু খাবার আসেনি। পরে টাকা ফেরতের পেছনে ছুটতে গিয়ে তাকে খোয়াতে হল চার লাখ টাকা। 
সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের লখনউতে এ ঘটনা ঘটেছে বলে শুক্রবার (১৫ নভেম্বর) খবর দিয়েছে কলকাতার প্রভাবশালী সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি জানিয়েছেন, একটি ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করেছিলেন। কিন্তু দীর্ঘক্ষণ পরেও খাবার আর আসেনি। খাবারের টাকা আগেই দিয়ে দিয়েছিলেন অ্যাপের মাধ্যমে। শেষে তিনি ইন্টারনেট ঘেঁটে নম্বর ওই অ্যাপের কাস্টমার কেয়ারে ফোন করেন। 
কাস্টমার কেয়ার থেকে জানানো হয়, টাকা রিফান্ড পেতে একটি অ্যাপ ডাউলোড করতে হবে। তার লিঙ্কও পাঠিয়ে দেয়া হয়। সেই লিঙ্ক ধরে অ্যাপ ডাউনলোড করার পর বলা হয় ব্যাঙ্ক ডিটেলস দিয়ে অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করতে।
তাদের কথা মতো ব্যাঙ্ক ডিটেইলস দেন ওই ব্যক্তি। পরে তার মোবাইলে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড আসে। সেটি অ্যাপে দিতেই আরও একটি মেসেজ আসে। শেষ মেসেজটি টাকা ফেরত পাওয়ার বার্তা বয়ে আনেনি। সেই মেসেজ লেখা ছিল ‘আপনার অ্যাকাউন্ট থেকে চার লক্ষ টাকা কাটা হয়েছে’।
ততক্ষণে ওই ব্যক্তি বুঝে গিয়েছেন তিনি জালিয়াতদের খপ্পরে পড়ে চার লক্ষ টাকা হারিয়েছেন।
পরে বিষয়টি পুলিশে অভিযোগ জানানো হয়। গোমতীনগরের পুলিশ কর্মকর্তা অমিত কুমার দুবে বলেন, ইন্টারনেটে যে নম্বরটি দেওয়া ছিল, সেটি একটি ভুয়া নম্বর ছিল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop