অন্যান্য সময়মাত্র ৯ বছর বয়সেই স্নাতক পাস!

সময় সংবাদ

fb tw
somoy
মাত্র ৯ বছরের বালক লরেন্স সাইমন্স। পড়াশোনা করছে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে  ইন্দোভেন বিশ্ববিদ্যালয় অব টেকনোলজিতে (টিইউই)। আসছে ডিসেম্বর মাসেই শেষ হবে তার স্নাতক ফাইনাল পরীক্ষা। স্নাতকের সব পরীক্ষায় সে অসাধারণ সাফল্য পেয়েছে। জন্মসূত্রে লরেন সাইমন্স বেলজিয়ামের নাগরিক।
ইতোমধ্যে সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে এ বিষ্ময় বালক। পৃথিবীর অনেক নামীদামি বিশ্ববিদ্যালয় ও নজর রাখছে তার ওপর। সিমন্সের মা লিডিয়া ও বাবা অ্যালেক্সান্ডার সিমন্স জানান, তাদের ছেলে যে বিশেষ মেধাবী, শিক্ষকরা খুব দ্রুতই তা বুঝতে পারেন। সিমন্সের বুদ্ধিমত্তা যাচাইয়ের জন্য একের পর এক জটিল পরীক্ষা দিতে হয়েছিল তাকে। সিমন্স সবসময়ই অসাধারণ ফল করেছে। তাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিমন্সকে অন্যদের চেয়ে দ্রুতই কোর্স শেষ করার সুযোগ করে দেন।
বার্তা সংস্থা সিএনএনকে লরেন্স সাইমন্সের বাবা জানিয়েছেন, স্নাতক সম্পন্নের পর ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ওপর পিএইচডি করতে চায় তার ছেলে। পাশাপাশি মেডিসিন নিয়েও পড়ালেখা করছে সে।
যুক্তরাজ্য ভিত্তিক সংবাদ মাধ্যম দ্য মেইল জানিয়েছে, মাত্র আট বছর বয়সে মাধ্যমিক পর্যায়ের পড়ালেখা শেষ করে লরেন্স। ডিসেম্বরে তার স্নাতক সম্পন্ন হলে সবচেয়ে কম বয়সে এ ডিগ্রি অর্জনের রেকর্ড গড়া হবে তার।
সূত্র : সিএনএন 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop