বাণিজ্য সময়১ মণ ধানের দামে ২ কেজি পেঁয়াজ

সময় সংবাদ

fb tw
somoy
একমণ ধানের দামে দুই কেজি পেঁয়াজ পাওয়া যাচ্ছে চুয়াডাঙ্গায়। ধান বিক্রি করে শুধু পেঁয়াজ কিনবো না অন্য সবজি কিনবো এমন প্রশ্ন করেন বাজারে আসা এক কৃষক।
বর্তমান বাজারের যে হাল তাতে পরিবার নিয়ে খেয়ে পড়ে বেঁচে থাকায় দায়। চুয়াডাঙ্গা নতুন ভান্ডরদহ গ্রামের কৃষক হাশেম আলী সরোজগঞ্জ বাজারে এসে এভাবেই নিজের মনের ক্ষোভ প্রকাশ করেন।
চুয়াডাঙ্গার বাজারগুলোতে বর্তমানে পেঁয়াজের প্রকার ভেদে বিক্রি হচ্ছে ১৬০-২৪০ টাকায়। আর হাটগুলোতে আমন ধান মণ প্রতি বিক্রি হচ্ছে ৪৮০-৫৪০ টাকায়।
গতকাল-শুক্রবার চুয়াডাঙ্গার হাট ও বাজারগুলো ঘুরে দেখা যায় একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম ৬০টাকা পর্যন্ত বেড়েছে। ফলে সাধারণ মানুষ বিড়ম্বনার মধ্যে পড়েছেন। পেঁয়াজের দাম শুনে ক্রেতারা বাজার থেকে ফিরে যাচ্ছেন। আবার কেউ অল্প করে কিনছেন।
চুয়াডাঙ্গায় দেশি জাতের ভাল পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২০-২৪০ টাকা দরে। আর অল্প পঁচা পেঁয়াজ প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৪০-১৬০ টাকায়। চুয়াডাঙ্গার হাটগুলোতে প্রতি মণ আমন ধান বিক্রি হচ্ছে ৪৮০-৫৪০ টাকায়। ফলে কৃষক ও সাধারণ মানুষরা সমস্যায় পড়েছেন।
চুয়াডাঙ্গা কুতুবপুর গ্রামের জয়নাল মণ্ডল নামের একজন বলেন, পেঁয়াজের যে দাম আমাদের মত সাধারণ মানুষের কেনা দায়। কয়েক দিন ধরে দাম বাড়ছেই। সরকারের কাছে আমাদের দাবি বাজার স্বাভাবিক রাখার।
পেঁয়াজ বিক্রেতা কামাল হোসেন বলেন, মোকামে পেঁয়াজের দাম প্রতিদিন বাড়ছে। প্রতি মণ কিনতে হচ্ছে ৭৫০০ টাকায়। আবার পেঁয়াজ নিয়ে আসার খরচ আছে। সব মিলিয়ে এ দামে বিক্রি করতে হচ্ছে।
চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি শারিন মালিক জানান, চুয়াডাঙ্গায় বাইরের দেশের পেঁয়াজ নেই। দেশিটাই পাওয়া যাচ্ছে। দাম বাড়তি থাকলেও অল্প দিনের মধ্যে স্বাভাবিক হবে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop