মহানগর সময়আন্তর্জাতিক সহনশীলতা দিবস পালিত

সময় সংবাদ

fb tw
somoy
আন্তর্জাতিক সহনশীলতা দিবস উপলক্ষে মুভ ফাউন্ডেশন 'সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য: আলেম ওলামাদের ভূমিকা' শীর্ষক আলোচনা সভার আয়োজন করে।
শনিবার (১৬ নভেম্বর) সকালে রাজধানীর বারিধারায় অ্যাসকট প্যালেসে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সোশ্যাল মিডিয়ায় তথ্য ব্যবস্থাপনা ও সাইবার সিকিউরিটি নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন মুভ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট সাইফুল হক।
আলোচনা সভায় বক্তারা বলেন, বাস্তব জীবনের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে অসহিষ্ণু আচরণ, ঘৃণাবাচক বক্তব্য এবং অপতথ্য ছড়ানো বন্ধ করতে ধর্মীয় বিধান অনুসরণ করতে হবে। আলেমরা সাইবার সিকিউরিটি অ্যাক্ট সম্পর্কে জানতে সরকার ও নাগরিক সমাজের কাছে আহ্বান জানান। পাশাপাশি যে কোনো ধর্মের ধর্মীয় গুরুদের অশ্রদ্ধা করা হলে তাদের শাস্তির আওতায় আনা এবং এ বিষয়ে একটি সুনির্দিষ্ট আইন করারও আহ্বান জানান।
ধর্মীয় ইস্যুতে অতি প্রতিক্রিয়া দেখানো ও সহিংসতা রোধে ধর্মীয় নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন বলে মত দেন বক্তারা। পাশাপাশি সামাজিক মাধ্যমে তথ্য ব্যবস্থাপনা শেখাতে শিক্ষাক্রমে নাগরিকত্ব শিক্ষা ও গণমাধ্যম সাক্ষরতা যুক্ত করার প্রয়োজনীয়তাও উঠে আসে আলোচনায়।
আলোচনা সভায় মিরপুর জামিয়া আশরাফিয়া মাদ্রাসার প্রিন্সিপ্যাল মাওলানা ওয়াহিদুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালীয়ুর রহমান খান, ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর জামে মসজিদের খতীব মাওলানা মুফতী আখতারুজ্জামান, ডিএমপি-এর এডিসি এস. এম. নাজমুল হক, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মাদ ইব্রাহিম, এক্সিম ব্যাংক এগ্রিকালচারাল ইউনিভার্সিটির উপাচার্য এ.বি.এম. রাশেদুল হাসান, কলামিস্ট গৌতম দাস ও শাইখ মুহাম্মাদ উছমান গনী, ঢাকা বিশ্ববিদ্যালয় আরবী বিভাগের অধ্যাপক ড. মো: আবদুল কাদির, তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. মুহাম্মাদ আবু ইউছুফ, মাওলানা কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানীসহ ধর্মীয় চিন্তাবিদরা উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop