প্রবাসে সময়বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা লাটভিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তার

সময় সংবাদ

fb tw
লাটভিয়ার স্বাধীনতা লাভের পর প্রথম স্বীকৃতিকারী দেশগুলোর তালিকায় বাংলাদেশের নাম উল্লেখ করে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া ওশেনিয়া ডেস্কের শীর্ষ স্থানীয় কর্মকর্তা জিগমুনস জাম ও কিস। 
অল ইউরোপীয়ান বাংলাদেশ এসোসিয়েশন আয়েবার ১৭ তম কার্যনির্বাহী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন । শনিবার (১৬ নভেম্বর) দুপুরে লাটভিয়ার রাজধানী রিগার রেডিসন ব্লু হোটেলের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয় ।
এতে ইউরোপে সেইফ মাইগ্রেশন নিশ্চিত করার পাশাপাশি লাটভিয়ার সাথে বাংলাদেশের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পর্ক জোরদার করার বিষয়ও আলোচনা হয়। দিনব্যাপী সভার কার্যক্রম শুরু হয় দুই দেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে। সভায় আয়েবার কার্যনির্বাহী সদস্য মনিরুজ্জামান লিটন এর মৃত্যুতে শোক জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
আয়েবার সভাপতি ইঞ্জিনিয়ার ড. জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও মহাসচিব কাজী এনায়েত উল্লার পরিচালনায় এতে বক্তব্য রাখেন অনারারি কনসাল ইঞ্জিনিয়ার ওমর ফারুক,আয়েবার সহ-সভাপতি আহমেদ ফিরোজ, ফখরুল আখম সেলিম ,ডক্টর ফরহাদ আলী খাঁন, রানা তাসলিম উদ্দিন, যুগ্ম মহাসচিব এম এ রব মিন্টু, শরিফ আল-মুমিন, বিজনেস এফেয়ারস সেক্রেটারি সুব্রত ভট্টাচার্য শুভ, ইন্টারন্যাশনাল এফেয়ারস সেক্রেটারি আজহারুল হক ফেরদৌস, বাংলাদেশ কো-অর্ডিনেটর তানভীর সিদ্দিকী, কার্যনির্বাহী সদস্য মাহারুল ইসলাম মিন্টু, টি এম রেজা, ইকরাম ফরাজি, তারেক আহমেদ, পারভেজ মনোয়ার এবং মাইনুল ইসলাম নাসিম প্রমুখ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop