খেলার সময়অবশেষে জানা গেল বিপিএলের আকার আকৃতি

সময় সংবাদ

fb tw
somoy
বিপিএলের ৭ম আসরের ক্রিকেটারদের ড্রাফট রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হবে। এর আগে গতকাল বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিকভাবে বিপিএলের লোগো উন্মোচন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ড্রাফটে দেশি ক্রিকেটারদের এ প্লাস ক্যাটাগরির ভিত্তি মূল্য ৫০ লাখ; আর বিদেশিদের ধরা হয়েছে এক লাখ ডলার।
অবশেষে খোলসা হলো এবারের বিপিএলের আকার আকৃতি। বঙ্গবন্ধু বিপিএলের এবারের আসর নিয়ে এক রকম ধুম্রজাল তৈরী করে রেখেছিল ক্রিকেট বোর্ড। আনুষ্ঠনিক লোগো উন্মোচনের দিয়ে প্রকাশ পেলো কেমন হবে এবারের আসর।
আগের আসরের মতোই অংশ নিচ্ছে ৭ দল। তবে এবার ভিন্নতা এসেছে নামে। যেখানে বরিশাল ও ময়মনসিংহ বাদে রয়েছে ৬ বিভাগের ফ্যাঞ্চাইজি। আর কুমিল্লার এক ফ্র্যাঞ্চাইজি। দলগুলো হলো যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, রংপুর রেঞ্জার্স এবং কুমিল্লা ওয়ারিয়র্স।
এ আসরে ক্রিকেটার ক্যাটাগরিতেও এসেছে পরিবর্তন। মাত্র চার ক্রিকেটার থাকছেন এ প্লাস বিভাগে। মুশফিক, তামিম, মাশরাফী এবং মাহমুদুল্লাহ। নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসান। এ প্লাসের ভিত্তি মূল্য ৫০ লাখ টাকা।
এ ক্যাটাগরিতে রাখা হয়েছে মাত্র ৯ ক্রিকেটার। মোস্তফিজ আগের আসরে এ প্লাসে থাকলেও এবার তাকে নামিয়ে দেয়া হয়েছে এ ক্যাটাগরিতে। তার সাথে রয়েছেন সৌম্য, মোসাদ্দেক, মিরাজ, লিটন, তাইজুল, ইমরুল, মুমিনুল, মিঠুন।
১৮১ দেশীয় ক্রিকেটার থাকছেন এ আসরের প্লেয়ার ড্রাফটে। বি ক্যাটাগরিতে আছেন ২৪জন ক্রিকেটার। যাদের ভিত্তি মূল্য ১৮ লাখ টাকা।
বলা হচ্ছে দেশীয় ক্রিকেটারদের প্রাধান্য দিয়ে আয়োজন হচ্ছে এবারের বিপিএল। কিন্তু এ আসরে সবচেয়ে বেশি নিবন্ধন করেছে বিদেশী ক্রিকেটার। ১৮টি দেশের ৪৩৯ বিদেশী ক্রিকেটারদের মধ্য থেকে নিজেদের দল সাজাতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।
বিদেশীদের জন্য আলাদা করে রাখা হয়েছে ক্যাটাগরি। এ প্লাস তালিকায় থাকছেন ১১ ক্রিকেটার। যাদের মধ্যে রয়েছেন গেইল, আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ নবী, হাসান আলী, মুজিব উর রহমান, থিসারা পেরেরার মতো ক্রিকেটাররা।
এ প্লাস ক্যাটাগরিতে বিদেশী ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ডলার। এ ক্যাটাগরিতে ৭০ হাজার ডলার। বি ক্যাটাগরিতে পাবেন ৫০ হাজার ডলার, সি ক্যাটাগরিতে ৩০ আর ডি'তে ২০ হাজার ডলার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop