মহানগর সময়‘পেট্রোবাংলার গাফিলতিতেই গ্যাস লাইনে বার বার বিস্ফোরণ ঘটছে’

সময় সংবাদ

fb tw
somoy
বিতরণ সংস্থা ও পেট্রোবাংলার গাফিলতির কারণেই ঝুঁকিপূর্ণ গ্যাস লাইন থেকে বার বার হতাহতের ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীও নসরুল হামিদ বিপু।
রোববার (১৭ নভেম্বর) রাজধানীর আফতাব নগরে ১৩২ কিলো ভোল্ট ক্ষমতাসম্পন্ন একটি গ্রিড উপকেন্দ্রের উদ্বোধন করে তিনি এ কথা বলেন।
সকালে চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাসের পাইপলাইন বিস্ফোরণে একটি ভবনের একাংশ ধসে শিশুসহ ৭ জন মারা যান। তাদের সবাই পথচারী বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় একজন দগ্ধসহ আহত হয়েছেন অন্তত ২৫ জন। আহতদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। নিয়ম মেনে ভবন তৈরি না করায় এমন দুর্ঘটনা ঘটছে বলে জানিয়েছে সিডিএ। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে আলাদা ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টার দিকে চট্টগ্রাম নগরীর পাথরঘাটার ব্রিকফিল্ড রোডে গ্যাস লাইনে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে বড়ুয়া ভবনের নিচতলার একটি অংশসহ আশ-পাশের আরো তিন-চারটি বাড়ির দেয়াল ধসে পড়ে। ধ্বংসস্তূপে চাপা পড়ে ও দগ্ধ হয়ে ভবনের নিচতলার বাসিন্দা এবং পথচারীসহ ৭ জন ঘটনাস্থলেই মারা যান।
চলতি বছরে এ পর্যন্ত ৮৫টি ঘটনায় গ্যাস লাইন বা সিলিন্ডার বিস্ফোরণে মৃতের সংখ্যা ১৭। এছাড়াও আহতের সংখ্যা প্রায় ১০০। পেছনের দিকে তাকালে, ২০১৮ সালে ৯৫৩ টি দুর্ঘটনায় প্রাণহানি ২০ জনের। আহত ৩ শতাধিক। বিশেষজ্ঞরা বলছেন, আসছে শীত তাই বছরের এই সময়টায় মারাত্মক ঝুঁকিতে থাকবে বহু বছরের পুরানো জরাজীর্ণ গ্যাস লাইন দিয়ে চলতে থাকা রাজধানীসহ সারাদেশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop