খেলার সময়প্রিমিয়ার লিগে বাফুফের বরাদ্দ বাড়ছে

সময় সংবাদ

fb tw
বাফুফের নতুন বছরের বাজেটে যুক্ত হয়েছে যুব প্রশিক্ষণ খাত। যে খাতে ব্যয় হবে ২ কোটিরও বেশি টাকা। পাশাপাশি বরাদ্দ বাড়ছে আগামী প্রিমিয়ার লিগে। তবে গুরুত্ব কমেছে স্কুল ফুটবলের বাজেটে। যা নেমে এসেছে ৪ কোটি থেকে ৪০ লাখ টাকায়। তবে সামগ্রিকভাবে আগামী বছরকে চ্যালেঞ্জিং হিসেবেই দেখছে ফেডারেশন।
গেল শনিবার বহুল প্রতিক্ষীত বাফুফের বার্ষিক সাধারণ সভায় অনুমোদন দেয়া হয়েছে বিগত তিন বছরের আয়-ব্যয়ের হিসেব নিকেশ। কাউন্সিলর আর ডেলিগেটদের অনুমোদনে এই সভা থেকে পাস হয়েছে ২০২০ সালের সম্ভাব্য ৪১ কোটি ৯০ লাখ টাকার বাজেট। যার পরিমাণ গেল তিনবারের বাজেট থেকে বেশি।
এবারের বাজেটে নতুন সংযুক্তি যুব প্রশিক্ষণ খাত। যেখানে ব্যয়ের পরিমাণ ধরা হয়েছে ২ কোটি ৬৩ লাখ টাকা।
নতুন বাজেটে আয়ের লক্ষ্যমাত্রা ৪১ কোটি ৫৯ লাখ। বিপরীতে ব্যয়ের পরিমাণ ৪১ কোটি ৯৮ লাখ টাকা। যেখানে ঘাটতি ৩৮ লাখ টাকারও বেশি। তাই আগামী বছরকে চ্যালেঞ্জিং হিসেবেই দেখছে ফেডারেশন।
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, প্রতি বছর আমাদের বাজেট বেড়েছে। সেই সাথে এক বছর থেকে আরেক বছরে ইভেন্ট বেড়েছে। আমাদের কার্যক্রমের সংখ্যা বাড়িয়েছি।
এদিকে, অর্থ বরাদ্দে আগামী প্রিমিয়ার লিগকে প্রাধান্য দিয়েছে বাফুফে। যার পরিমাণ ৫ কোটি টাকারও বেশি। গত বাজেটের তুলনায় যেখানে বরাদ্দ বেড়েছে ২ কোটিরও বেশি। পাশাপাশি ব্যয়ের অংশে প্রাধান্য পাবে প্রশাসনিক খাতও।
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, আমাদের সব সময় উদ্দেশ্য থাকে এখানে যেন বাফুফের পক্ষ থেকে সবচেয়ে বেশি সহায়তা দিতে পারি। আমাদের ক্লাবগুলোকে খরচের জন্য যে সাব-সিডি দিয়ে থাকি, সেটা কীভাবে আরেকটু বাড়তি দেওয়া যায় সে দিকে আমরা নজর দিয়েছি।
এদিকে, ৪ কোটি টাকা থেকে কমিয়ে স্কুল ফুটবলের বাজেট ধরা হয়েছে ৪০ লাখ টাকা। যা দিয়ে জেলা পর্যায় থেকে টুর্নামেন্ট আয়োজন করতে চায় ফেডারেশন।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop