মহানগর সময়ভেঙে গেল এলডিপি

সময় সংবাদ

fb tw
somoy
লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কমিটি থেকে বাদ পড়ার পর পাল্টা কমিটি গঠনের ঘোষণা দিয়েছেন সদ্য সাবেক কমিটির যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম।
সোমবার (১৮ নভেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে ‘সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপট’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে এলডিপির ভাঙন ও নতুন কমিটির ঘোষণা দেয়া হয়।  
সংবাদ সম্মেলনে বাদপড়া নেতা আবদুল করীম আব্বাসীর নেতৃত্বে ‘সমন্বয় কমিটি’ গঠনের ঘোষণা দেন সাহাদাত হোসেন সেলিম।
সেলিম বলেন, কর্নেল অলির সাথে রাজনীতি করা যায় না। সেজন্য আমরা আবদুল করীম আব্বাসীকে আহ্বায়ক করে সাত সদস্যের সমন্বয়ক কমিটি ঘোষণা করছি। এই কমিটির সদস্য সচিব আমি সাহাদাত হোসেন সেলিম। এ সমন্বয় কমিটির মধ্যে আলাপ-আলোচনা করে আমরা পরবর্তী কার্যক্রম গ্রহণ করব।
গত ৯ নভেম্বর ২০৩ সদস্য বিশিষ্ট দলের জাতীয় নির্বাহী কমিটির তালিকা প্রকাশ করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। অলি আহমদের স্বাক্ষরে দলটির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন রাজ্জাক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের বিষয় জানানো হয়। এলডিপির মহাসচিব হন রেদোয়ান আহমেদ। আর ১৭ জন সভাপতিমণ্ডলী, ২১ জন সহসভাপতি, ২১ জন উপদেষ্টামণ্ডলী, সাতজন যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, সম্পাদকীয়, সহসম্পাদকীয়সহ ১২৬ সদস্যের নির্বাহী সদস্যের নামও প্রকাশ করা হয়েছে ওই তালিকায়।
এলডিপির চেয়ারম্যান অলি আহমদ গত ৯ অক্টোবর ২০৩ সদস্যের যে কমিটি ঘোষণা করেন, তাতে আগের কমিটির প্রেসিডিয়াম সদস্য আব্বাসী ও যুগ্ম মহাসচিব সেলিমকে বাদ দেয়া হয়।
এ দুই নেতার নতুন কমিটি গঠনের ঘোষণার মধ্য দিয়ে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে গঠিত এলডিপি দ্বিতীয় বারে মতো ভাঙনের কবলে পড়ল।
নিজের দল বিকল্পধারা বাংলাদেশকে বিলুপ্ত করে ২০০৬ সালে ২৬ মার্চ অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ও অলি আহমেদসহ বিএনপি ছেড়ে আসা একদল নেতাকে গিয়ে এলডিপি গঠন করেছিলেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop