বাংলার সময়আইন না মেনে উল্টো দক্ষিণাঞ্চলে চলছে পরিবহন ধর্মঘট

সময় সংবাদ

fb tw
আইন না মেনে সাধারণ মানুষকে জিম্মি করে নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে দক্ষিণাঞ্চলে বাস মালিক ও শ্রমিকরা ধর্মঘট করছেন। এতে ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগীরা।
সড়কে নৈরাজ্য ও দুর্ঘটনা রোধে সাধারণ মানুষের দীর্ঘ দিনের দাবি ছিল সড়ক পরিবহন আইন বাস্তবায়ন করার।
আইনটি কার্যকর শুরু হওয়ায় প্রতিবাদ জানিয়ে হঠাৎ করেই সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে খুলনা বিভাগের সকল জেলার অভ্যন্তরীন ও দূরপাল্লার সব বাস চলাচল বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
ফিটনেসবিহীন গাড়ি, যত্রতত্র যাত্রী ওঠানামা, বেপরোয়া গতিসহ নানা অভিযোগ রয়েছে বাস চালকদের বিরুদ্ধে। এরপরও আইন না মেনে উল্টো ধর্মঘট পালন করছেন  তারা।
যাত্রীদের অভিযোগ, চালকরাই ইচ্ছেমত গাড়ি চালায়। যখন তখন ওভারটেকিংসহ নানা অভিযোগ তাদের বিরুদ্ধে। অথচ তারাই বারবার সাধারণ মানুষকে জিম্মি করছেন।
এদিকে, নতুন সড়ক পরিবহন আইন কার্যকর হওয়ায় খুশি সাধারণ মানুষ। সড়ক আইন কার্যকরে ধীরে ধীরে আইন মানার অভ্যাস হবে বলে মনে করেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফুজ্জামান।
পরিবহন শ্রমিকরা ধর্মঘট পালন করলেও সকাল থেকে খুলনার রয়্যাল মোড় থেকে বেশ কিছু ঢাকাগামী বাস ছেড়ে গেছে।
এদিকে, সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নতুন সড়ক পরিবহন আইন প্রথমে সহনীয় পর্যায়ে কার্যকর করার নির্দেশ দেয়া হয়েছে। এ আইন বাস্তবায়নে আইন প্রয়োগকারী সংস্থা যেন হয়রানি কিংবা বাড়াবাড়ি না করে, সে নির্দেশনা দেয়া হয়েছে।
সোমবার (১৮ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, নতুন আইনে জরিমানা আদায় করা মুখ্য উদ্দেশ্য নয়, সরকার চায় সবাই আইন মেনে চলুক। নতুন সড়ক পরিবহন আইনের মাধ্যমে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই প্রধান উদ্দেশ্য।
সেতুমন্ত্রী বলেন, গতকাল থেকে মাঠপর্যায়ে সড়ক পরিবহন আইন, ২০১৮ কার্যকর হয়েছে। এ কার্যকর গত ১ নভেম্বরই হয়েছে। তবে মাঠপর্যায়ে এটি বাস্তবায়নে দুই সপ্তাহ সময় দেয়া হয়েছিল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop