বাণিজ্য সময়মিল মালিকদের ধান মজুদেই বেড়েছে চালের দাম

সময় সংবাদ

fb tw
somoy
চলতি মাসের শুরুতেই দেশের বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ায় হঠাৎ করে দাম বাড়তে শুরু করেছে। চালকল মালিকদের সিন্ডিকেটে চালের বাজার অস্থির বলে অভিযোগ পাইকারি ও খুচরা বিক্রেতাদের। তবে মিল মালিকদের দাবি, বাজারে ধানের দাম বাড়ার কারণেই চালের দাম বেড়েছে।
চলতি মাসে ধান ওঠার মৌসুম শুরু হয়েছে। চালকলগুলোতে আসতে শুরু করেছে নতুন ধান। এ অবস্থায় দেশের বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে সব ধরনের চালের দাম বেড়েছে। ৫০ কেজির মোটা চালের বস্তার দাম ১ হাজার ৭শ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫০ টাকায়। মিনিকেটের ৫০ কেজি বস্তার দাম ২ হাজার ২শ' টাকা থেকে বেড়ে হয়েছে ২ হাজার ৬শ টাকা। অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় চাল কিনতে হিমশিম খাচ্ছেন ভোক্তারা।
কৃষকরা বলেন, ধানের দাম নেই। সরকার যদি দামটা ঠিক করে দেয় তাহলে আমরা ন্যায্যমূল্য পাবো। সরকারের কাছে আমাদের দাবি ধানের দাম যেন বাড়ানো হয়। 
ব্যবসায়ীদের দাবি, কৃষকদের হাতে তো ধান নেই, সবই চালকল মালিকদের কাছে চলে এসেছে, একটা মহল সঙ্কট সৃষ্টি করে দাম বাড়িয়েছে। মিল মালিকদের হঠাৎ করেই দাম বাড়ানো ঠিক হয়নি। গুদামে যে ধান আছে সেটা দিয়েই চালাতে পারতো। ধানের দাম বেশি হলে এক সপ্তাহ ধান না কিনে মিল বন্ধ রাখুক। গুদামে যা আছে সেটা দিয়েই চালানোর কথা বলেন অনেকে। চালের দাম বাড়ানো কোনোভাবেই ঠিক হয়নি।
পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের অভিযোগ, মিল মালিকরা ধান মজুদ করে রাখার কারণেই বেড়েছে সব ধরনের চালের দাম।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop