বাংলার সময়সবজির দাম কমেছে নওগাঁয়

সময় সংবাদ

fb tw
নওগাঁর পল্লীর হাটগুলোতে মণ প্রতি ১৫০ থেকে ২০০ টাকা কমেছে সব ধরনের সবজির দাম । কৃষকরা বলছেন, সবজির সরবরাহ বাড়ায় বাজারে কমেছে দাম। ভোর থেকে আনা বিপুল পরিমাণ সবজিতে ভরে উঠেছে প্রান্তিক হাটগুলো। দেশের বিভিন্ন জায়গা থেকে সবজি কিনতে ভিড় করছেন পাইকাররা।
সব ধরনের শীতের সবজির আমদানি বাড়ায় নওগাঁর হাটগুলোতে কমে গেছে দাম। গেল সপ্তাহ থেকে প্রকার ভেদে মন প্রতিমণ সবজি ১৫০ থেকে ২০০ টাকা কমে বেচা কেনা চলছে নওগাঁর বদলগাছীর কোলাহাটে।
পটল প্রতিমণ ১ হাজার ২০০ টাকা, মূূলা ৮৫০ থেকে ১ হাজার, বেগুন ১ হাজার ২০০ থেকে ১ হাজার ৪০০, ঝিঙ্গা ৯০০ থেকে ১ হাজার, প্রতিটা ফুলকপি ১৫, আর লাউ প্রকার ভেদে ২০ থেকে ২৫ টাকায় পাইকারি কিনছেন বেপারিরা। কৃষকরা বলছেন, আমদানি বাড়ায় কমেছে সবজির দর।
প্রতিদিন এ হাটে ৩০ থেকে ৪০ লাখ টাকার সবজি কেনাবেচা হয়। অথচ হাটের জন্য নেই নির্ধারিত বরাদ্দের জায়গা-এমনটাই দাবি হাট সমিতির সভাপতির।
নওগাঁর বদলগাছীর কোলাহাট সমিতির সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, সপ্তাহে দুইদিন হাট হয়। প্রতিহাটে ৪০ থেকে ৫০ লাখ টাকার মালামাল কেনাবেচা হয়।
বদলগাছী উপজেলার ৮টি ইউনিয়ন ছাড়াও পার্শ্ববর্তী উপজেলার কৃষকরা এ হাটে সবজি নিয়ে আসেন। মঙ্গল ও শুক্রবার সপ্তাহে দু’দিন বসে এ হাট।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop