বাংলার সময়খুলনাসহ দেশের বিভিন্ন জেলায় পরিবহন ধর্মঘট

সময় সংবাদ

fb tw
নতুন সড়ক পরিবহন আইন না মেনে উল্টো বাতিলের দাবিতে খুলনা ও বরিশাল বিভাগসহ দেশের বিভিন্ন জেলায় দ্বিতীয় দিনের মতো পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘট চলছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।
মঙ্গলবার (১৯ নভেম্বর) বাস টার্মিনালগুলো থেকে কোনো বাস ছেড়ে যায়নি। নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পূর্ব ঘোষণা ছাড়াই টানা এ ধর্মঘটকের ডাক দেন পরিবহন শ্রমিকরা।
আন্দোলনরত চালকরা বলছেন, নতুন আইনে দুর্ঘটনার জন্য চালকদেরই দায় নিতে হচ্ছে। পাঁচ লাখ টাকা পর্যন্ত জরিমানা দিতে হবে। চালকরা কাউকে ইচ্ছা করে হত্যা করে না। তারপরও তাদের শাস্তি হবে। এ আইন মেনে নেয়া যায় না। যার প্রতিবাদে এ কর্মবিরতি পালন করা হচ্ছে।
খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম বেবী বলেন, নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের প্রতিবাদে শ্রমিকরা দ্বিতীয় দিনের মতো বাস চালাচ্ছেন না। তারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন। আইন সংশোধন না করা পর্যন্ত শ্রমিকরা ধর্মঘট চালিয়ে যাবেন।
এদিকে ধর্মঘটের কারণে বাস চলাচল না করায় বিকল্প উপায়ে যাতায়াত করছেন যাত্রীরা। এতে অতিরিক্ত ভাড়া গুণতে হচ্ছে তাদের।
সড়কের শৃঙ্খলা ও দুর্ঘটনা এড়াতে এ আইন সময় উপযোগী সিদ্ধান্ত বলে মনে করেন সাধারণ মানুষ।
যশোরে ধর্মঘটের কারণে গন্তব্যে পৌঁছাতে বিকল্প উপায় ব্যবহার করছেন যাত্রীরা। এতে চাপ বেড়েছে রেলওয়ে স্টেশনে। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, অতিরিক্ত যাত্রীর চাপে সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে।
পূর্ব ঘোষণা ছাড়াই ময়মনসিংহের মাসকান্দা ও পাটগুদাম ব্রিজ মোড় বাসস্ট্যান্ড থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সড়কের শৃঙ্খলা ও দুর্ঘটনা এড়াতে নতুন সড়ক পরিবহন আইন সময়পোযোগী বলে মনে করেন সাধারণ মানুষ।
একই দাবিতে ঝিনাইদহ, গাজীপুর, মাদারীপুর ও পিরোজপুরসহ দেশের বিভিন্ন জেলায় পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘট চলছে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop