বাংলার সময়ঝালকাঠি থেকে ১৭ রুটে বাস চলাচল বন্ধ

পলাশ রায়

fb tw
somoy
সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে ঝালকাঠি থেকে ১৭ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস শ্রমিক সংগঠন। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।
মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ৬টা থেকে প্রথমে ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাসের চালক-সহকারীরা। পরে একে একে ঝালকাঠি থেকে অভ্যন্তরীণসহ মোট ১৭ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেয় তারা।
ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. বাহাদুর চৌধুরী বলেন, ‘বাসের চালক ও তাদের সহযোগিরা এ ধর্মঘট ডেকেছে। তবে এটা কেন্দ্রীয় কর্মসূচির নয়। আগামী ২১ ও ২২ নভেম্বর নতুন সড়ক পরিবহন আইন নিয়ে ঢাকায় কেন্দ্রীয় কমিটির সভা ডাকা হয়েছিল। আমরা সাংগঠনিকভাবে ওই সভার সিদ্ধান্তের অপেক্ষা করছিলাম। তবে সাংগঠনিকভাবে চালক ও তাদের সহযোগিদের হঠাৎ ধর্মঘটের এ কর্মসূচির আপাতত আমরা সমর্থন করি না।’
বিএম কলেজে প্রিলিমিনারি দ্বিতীয় বর্ষে ভর্তি হতে বরিশাল যাওয়ার জন্য জেলা বাসস্ট্যান্ডে আসেন তরুণী তন্নী আক্তার। তিনি বলেন, এসে দেখি হঠাৎ করে ঝালকাঠি-বরিশাল বাস ছাড়ছে না। কোনো ঘোষণা নেই। তার ওপর অতিরিক্ত ভাড়া গুণে আমাকে কলেজে যাওয়া-আসা করতে হবে। বাড়তি টাকার সঙ্গে ভোগান্তিও পোহাতে হচ্ছে।
ঝালকাঠি থেকে বরিশালগামী কেবল শিক্ষার্থীরাই নয়, অসংখ্য যাত্রীকে চরম ভোগান্তি  আর বাড়তি টাকাগুণে গন্তবে যেতে হচ্ছে। এদিকে ভাড়ায়চালিত মোটরসাইকেল কিংবা ব্যাটারিচালিত অটোরিকশায়, মাহেন্দ্র,  টেম্পু ও দূরপাল্লার বাস স্বাভাবিক ভাবে চলছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop