বাংলার সময়চুয়াডাঙ্গায় নবান্ন উৎসব উদযাপন

সময় সংবাদ

fb tw
somoy
চুয়াডাঙ্গায় নবান্ন উৎসব উদযাপন হয়েছে। নবান্ন উৎসব উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, লাঠি খেলা, ঝাঁপান খেলা, পিঠা উৎসব, ধান কাটাসহ নানা বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে চুয়াডাঙ্গা সদর উপজেলা নেহালপুর গ্রামে এ উৎসব অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার সকালে নবান্ন উৎসব উপলক্ষে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে এসে একই স্থানে এসে শেষ হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে মাঠ থেকে ধান কাটা, ধান ঝাড়া, ঢেঁকিতে ধান ভানা, লাঠি খেলা, ঝাঁপান খেলাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। পিঠা উৎসবে গ্রামের সব বয়সের নারীরা ১০০ রকমের পিঠা তৈরি করে নিয়ে আসেন।
নবান্ন উৎসবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ২ আসনের সংসদ সদস্য আলি আজগর টগর, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহি অফিসার ওয়াশিমুল বারি, বেগমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলি হোসেন জোয়ার্দ্দার প্রমুখ।
স্থানীয়রা জানান, নবান্ন উৎসবকে ঘিরে মিলন-মেলা বসল সব বয়সের মানুষের সাথে। ১শ রকমের পিঠা তৈরি করে নিয়ে আসা হয়েছে উৎসবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলব এ ধরনের আয়োজন যেন প্রতি বছর করা হয়।
চুয়াডাঙ্গা ২ আসনের সংসদ সদস্য আলি আজগর টগর বলেন, হারিয়ে যাওয়া নবান্ন উৎসব পালন হচ্ছে নেহালপুর গ্রামে। খেজুর রস, গুড়, পিঠা, বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয়েছে। আমার কাছে মনে হয়েছে ছোট বেলার স্মৃতি খুঁজে পেলাম। এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop