খেলার সময়ইনস্টাগ্রামে দল ফাঁস করে নিষিদ্ধ ক্রিকেটার স্মিথ

সময় সংবাদ

fb tw
somoy
দলীয় একাদশ প্রকাশ করার অভিযোগে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান এমিলি স্মিথ। আনুষ্ঠানিকভাবে ঘোষণার একঘণ্টা আগে সামাজিক যোগাযোগমাধ্যম নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দল প্রকাশ করে দেন তিনি।
সোমবার (১৮ নভেম্বর) থেকে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ৯ মাসের জন্য সম্পূর্ণভাবে নিষিদ্ধ করায় হবার্ট হারিকেন্সের এ ক্রিকেটার তিন মাসের জন্য একেবারে প্যাডআপও করতে পারবেন না। ফলে মৌসুমের বাকি সময় তাকে মাঠের বাইরে কাটাতে হবে।
গত ২ নভেম্বর ২৪ বছর বয়সী এই নারী ক্রিকেটার সিডনি থান্ডারের বিপক্ষে ম্যাচের লাইনআপ আনুষ্ঠানিক ঘোষণার আগেই সামাজিক মাধ্যমে প্রকাশ করে দিয়েছেন বলে প্রমাণিত হয়েছে। ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হলেও তার বিরুদ্ধে শাস্তি বলবৎ রয়েছে।
অসি পরিচালনা পরিষদের ন্যায়পরায়নতা বিভাগের প্রধান সেন ক্যারোল অবশ্য জানিয়েছেন, এ ধরনের কোন উদ্দেশ্য তার মধ্যে ছিল না। তারপরও একজন খেলোয়াড় ক্রিকেট অস্ট্রেলিয়ার দুর্নীতি বিরোধী প্রোগামে অংশ নেয়ার অর্থ হচ্ছে সে ভালোভাবেই বিধিনিষেধ সম্পর্কে অবগত। যে কারণে তথ্য প্রকাশ জনিত অপরাধ থেকে সে কোনোভাবেই মার্জনা পেতে পারে না।
তিনি আরও বলেন, আশা করি এ শাস্তির বদৌলতে সে বিষয়টি মনে রাখবে। এ খেলার সততা বজায় রাখার জন্য দুর্নীতি বিরোধী সবগুলো ধারাই গুরুতর।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop