মহানগর সময়বেশি দামে লবণ বিক্রির অভিযোগে আটক ৩

সময় সংবাদ

fb tw
somoy
লবণ সংকটের গুজব ছড়িয়ে দেশের বিভিন্ন স্থানে বেশি দামে লবণ বিক্রির অভিযোগে ৩ খুচরা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এছাড়া জরিমানা করা হয়েছে বেশ কয়েকজন ব্যবসায়ীকে।
মঙ্গলবার সকালে হঠাৎ করে লবণের দাম বাড়ার গুজব। তাতেই দোকানে দোকানে হিড়িক পড়ে লবণ কেনার। তাৎক্ষণিক ভাবে বাজার পরিস্থিতি মনিটরিংয়ের জন্য অভিযান চালায় প্রশাসন। পরে লবণের দাম স্বাভাবিক রয়েছে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তা।
এক ক্রেতা বলেন, ফেসবুকে গুজব ছড়াইছে, তাই সবাই লবণ কিনতেছে। এখন খুচরা দোকান থেকে আগে যে ১ কেজি কিনতো এখন সে এখন ৫ কেজি ক্রয় করে।
ব্রাহ্মণবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, আমরা ইউনিয়ন পর্যন্ত আমাদের অভিযান পরিচালনা করছি। কাউ যদি নির্ধারিত দামে বেশি লবণ বিক্রি করতে দেখি। তাহলে, তাৎক্ষণিক আমরা আমাদের আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।
লবণ সংকটের অপপ্রচারের পরপরই বিভিন্ন স্থানে চেম্বার নেতা ও ব্যবসায়ী বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন জেলা প্রশাসক।
সিলেট জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম বলেন, প্রায় সাড়ে ১৯ লাখ মেট্রিক টন লবণ আমাদের মজুদ আছে। চাহিদার তুলনায় সাড়ে ৩ লাখ মেট্রিক টন বেশি। কোন এক কুচক্র মহল দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির করা জন্য বাজারে পায়তারা করছে।
এদিকে, লবণ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে নাটোর, নেত্রকোনায় ৩ ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এছাড়া গাইবান্ধা, ঝালকাঠি, দিনাজপুরে বেশ কয়েকজন ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop