মহানগর সময়‘চলতি বছরে ৩ হাজার ৪২৯ শিশু নির্যাতনের শিকার’

সময় সংবাদ

fb tw
somoy
২০১৯ সালের প্রথম ৯ মাসে দেশে ৩ হাজার ৪২৯ জন শিশু বিভিন্ন ধরনের নির্যাতনের শিকার হয়েছে। বাংলাদেশ শিশু অধিকার ফোরামের (বিএসএএফ) পরিসংখ্যান থেকে এতথ্য জানা গেছে।
মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচাস্থ একটি রেস্টেুরেন্টে এক মতবিনিময় সভায় এই পরিসংখ্যান তুলে ধরা হয়। মতবিনিময় সভায় বিএসএএফ’র প্রোগ্রাম অফিসার (এডভোকেসী এন্ড নেটওয়াকিং) হালিমা আক্তার, এসিস্টেন্ট প্রোগ্রাম অফিসার (রির্সাচ, ইনফরমেশন এন্ড ডকুমেন্টেশন) সাজ্জাদ আহমেদসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা অংশ নেন।
১৫টি দৈনিক পত্রিকা পর্যালোচনা করে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে করা বিএসএফএ’র পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের প্রথম ৯ মাসে শিশু অপমৃত্যুর সংখ্যা ১৭০৪, যৌন নির্যাতনের সংখ্যা ১০৯২, অপহরণ এবং নিখোঁজ ২৬৭, শারীরিক নির্যাতন ১২৬, অপঘাত ১২২, বাল্যবিবাহ ১১৮। এই পরিসংখ্যান আগের বছর ২০১৮ সালের সঙ্গে তুলনা করলে ২ শতাংশ কমেছে।
পরিসংখ্যানে আরও দেখা গেছে, ২০১৯ সালের প্রথম ৯ মাসে ধর্ষণের ঘটনা ঘটেছে ৭৮৬টি, যা গত বছর ছিল ৪৯৪টি। গণধর্ষণ ৭৮, যা আগের বছর একই রকম ছিল। প্রতিবন্ধী শিশু ধর্ষণের ঘটনা ঘটেছে ৩৩টি, যা পূর্বের বছর ছিল ২২টি। ধর্ষণের পর হত্যা ১০টি, যা আগের বছর ছিল ৬টি। গৃহ শিশুকর্মীকে ধর্ষণ ৫টি, যা আগের বছর ছিল ৪টি। ধর্ষণের চেষ্টা ১১০টি, যা আগের বছর ছিল ৮০টি। পর্ণগ্রাফির শিকার ১৭টি, যা গত বছর ছিল ১২টি। এছাড়া বখাটেদের দ্বারা শারীরিকভাবে লাঞ্চিত ২৪টি, যা আগের বছর একই সময়ে ছিল ১৮টি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop