খেলার সময়গোলাপি বলে টেস্ট: চ্যালেঞ্জটা ব্যাটসম্যনদেরই বেশি

সময় সংবাদ

fb tw
somoy
ইন্দোরের চেয়ে কলকাতায় ভারতের পেসারদের মোকাবেলা করা কঠিন হবে। গোলাপি বলে সুইং বেশী হওয়ায় বাংলাদেশের ব্যাটসম্যানদের চ্যালেঞ্জও বেড়ে যাবে। এমন মন্তব্য করেছেন দেশের অভিজ্ঞ কোচ মোহাম্মদ সালাউদ্দিন। ভারতের টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যানরাও মুখিয়ে আছেন গোলাপি বলে খেলতে। যদিও সন্ধ্যায় ব্যাটিং করা কঠিন হবে বলে মন্তব্য তাদের। এদিকে বিসিসিআইয়ের এই উদ্যোগ ভারতে টেস্ট ক্রিকেটকে আরো জনপ্রিয় করবে, বলছেন ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা।
প্রথমবারের মত গোলাপি বলে টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ ও ভারত। ইডেন গার্ডেনসে ঐতিহাসিক এই টেস্ট সামনে রেখে দিল্লিতে বল প্রস্তুতকারী প্রতিষ্ঠান এসজি কোম্পানির ফ্যাক্টরিতে তৈরি হয়েছে ইডেন টেস্টের বল। পুরোটা হাতে তৈরি এই গোলাপি বলের আচরণ কেমন হবে? সবাই বলছে পেসাররা বাড়তি সুবিধা পাবে। তবে লাল বলের তুলনায় সহজে গ্রিপ হওয়ায়, স্পিনারদেরও এই বল সাহায্য করবে।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা ৩ টেস্টে দাপট ছিলো ভারতের অশ্বীন ও জাদেজার। তবে বাংলাদেশের বিপক্ষে ইন্দোর টেস্টে স্বাগতিক পেসাররাই নিয়েছেন ১৪ উইকেট। গোলাপী বলে সুইং-ও বেশী হয়। তাই চ্যালেঞ্জটা বাংলাদেশের ব্যাটসম্যানদেরই বেশি।
মোহাম্মদ সালাউদ্দিন বলেন, এটা আমাদের জন্য হয়ত একটু খারাপ দিক হতে পারে। বাট ইন্ডিয়ান বোলাররা প্রথম টেস্টে যেমন বল সুইং করিয়েছে আমার মনে হয় যেকোন উইকেটে তারা বল সুইং করাতে পারবে। 
গোলাপি বলে খেলতে মুখিয়ে আছেন ভারতের ব্যাটসম্যানরাও। গোধুলীবেলায় ব্যাটিং করাটা কিছুটা চ্যালেঞ্জিং হবে, মানছেন চেতেশ্বর পুজারা। তবে তার বিশ্বাস এই উদ্যোগে টেস্টে আগ্রহ বাড়ার সঙ্গে দর্শকরাও হবে স্টেডিয়ামমুখী।
রোহিত শর্মা বলেন,  প্রথমবারের মত গোলাপি বলে খেলবো, তাই সবাই বেশ রোমাঞ্চিত। আমরা অনেকদিন ধরেই গোলাপি বলে খেলার অপেক্ষা করছি।
চেতেশ্বর পুজারা বলেন,  আমি দুলীপ ট্রফিতে গোলাপী বলে খেলেছি। বলটাতে ভালো সুইং হয়। সন্ধ্যায় ব্যাটিং করাটা চ্যালেঞ্জিং। তবে যত বেশি ম্যাচ খেলবে, ততই সবাই এতে অভ্যস্ত হয়ে যাবে।
তবে ঘরোয়া ক্রিকেটে কিছু ম্যাচ খেলার অভিজ্ঞতা ইডেনে কাজে দেবে বলে বিশ্বাস স্বাগতিক ক্রিকেটারদের। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop