খেলার সময়এনসিএলে খুলনার শিরোপা পুনরুদ্ধার

সময় সংবাদ

fb tw
জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে খুলনা বিভাগ। শেষ রাউন্ডের শেষ দিনে, ঢাকা বিভাগকে ৯ উইকেটে হারিয়ে, ৭মবারের মত চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডও গড়েছে আব্দুর রাজ্জাক-নুরুল হাসানরা। অন্যদিকে, ঘরের মাঠে রংপুরের কাছে ১৫৫ রানের বড় ব্যবধানে হেরেছে রাজশাহী। আর দ্বিতীয় স্তরে ড্র হয়েছে ঢাকা মেট্রো ও বরিশাল  বরিশাল বিভাগের ম্যাচ। 
২০১৫-১৬ মৌসুম থেকে টানা তিনবার জাতীয় লিগে চ্যাম্পিয়ন হয় খুলনা বিভাগ। জাতীয় লিগে যেন একচ্ছত্র আধিপত্য রুপসা পাড়ের দলটির। গত আসরে রাজশাহীর কাছে সিংহাসন হারাতে হয়েছিল তাদের। তবে সপ্তম শিরোপা জিতে নতুন রেকর্ডে নাম লিখিয়েছে খুলনা।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস হেরে প্রথম ইনিংসে ২৭৯ রানে গুটিয়ে যায় ঢাকা। জবাবে, প্রথম ইনিংসে নুরুল হাসানের ১৫০ রানের ওপর ভর করে ৩৭৯ রানে বড় সংগ্রহ পায় খুলনা। দ্বিতীয় ইনিংসে ১০০ রান পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নামে ঢাকা। দ্বিতীয় ইনিংসের শুরুতেই খুলনার বোলিং তোপে বিপর্যয়ে পড়ে ঢাকা বিভাগ। তবে রাকিবুলের ৯৯ ও মোহাম্মদ আরাফাতের অর্ধশতক সত্ত্বেও ২১৬ রানে অলআউট হয় তারা। ফলে খুলনার সামনে লক্ষ্য দাঁড়ায় ১১৭ রান। খুলনার হয়ে ৫ উইকেট নেন জিয়াউর রহমান।
১১৭ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র এক উইকেট খরচায় জয়ের বন্দরে পৌঁছায় খুলনা। ওপেনার এনামুল হকের অপরাজিত ৭৯ আর অমিত মজুমদারের ৩৩ রানে ভর করে সহজেই শিরোপা নিজেদের করে নেয় খুলনা।
এদিকে, খুলনার শিরোপা জয়ের দিনে অনেকটাই মলিন গতবারের চ্যাম্পিয়ন রাজশাহী। ঘরের মাঠে রংপুরের কাছে অনেকটা ভরাডুবি হয়েছে তাদের। জয়ের জন্য ২৪৯ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৯৩ রানে গুটিয়ে যায় জুনায়েদ সিদ্দিক-ফরহাদ রেজারা। ফলে ১৫৫ রানের বড় জয় পায় রংপুর। আর গেলোবারের চ্যাম্পিয়ন রাজশাহীর অবনমন হয় দ্বিতীয় স্তরে।
এছাড়া দ্বিতীয় স্তরে ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগের ম্যাচটি ড্র হয়েছে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop