বাংলার সময়সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে সঞ্চয়ের টাকা আত্মসাতের অভিযোগ

সময় সংবাদ

fb tw
somoy
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিডি কার্ডধারী মহিলাদের সঞ্চয়কৃত সোয়া ৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে বিক্ষোভ কর্মসূচি করেছে স্থানীয় নারীরা। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে ভিজিডি কার্ডধারী ৪ শতাধিক নারী বিশ্বম্ভরপুর উপজেলা প্রেসক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে উপজেলা কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ সমাবেশ করে।
 
ভুক্তভোগী নারীদের পক্ষ থেকে আত্মসাৎকৃত অর্থ উদ্ধার ও আইনি প্রতিকার দাবি করে জেলা প্রশাসক, উপ পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের নিকট লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযুক্ত ধনপুর ইউপি চেয়ারম্যানের নাম মো. হযরত আলী কালা চাঁন।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার ধনপুর ইউনিয়নের ৫৭৩ জন ভিজিডি কার্ডধারী উপকারভোগী মহিলাদের অনুকুলের সরকারি সহায়তার প্রতিমাসে ৩০ কেজি করে ভিজিডির চাল প্রাপ্তির জন্য ১০ টাকা ফি দিয়ে সংশ্লিষ্ট ব্যাংকে প্রত্যেক মহিলা পৃথক পৃথক হিসাব প্রতিমাসে ২৭৫ টাকা করে সঞ্চয় জমা দেয়ার পরই কেবল কার্ডধারী মহিলাদের প্রতিমাসে ৩০ কেজি করে সরকারি সহায়তার ভিজিডির চাল বিতরণ করা হয়। কিন্তু ২৭৫ টাকার স্থলে অতিরিক্ত আরো ২৫ টাকাসহ প্রত্যেক মহিলার নিকট থেকে জুলাই, আগস্ট, সেপ্টেম্বর তিন মাস ৯০০ টাকা করে সংশ্লিষ্ঠ ওয়ার্ডের ইউপি সদস্যদের মাধ্যমে জমা নেয়ার পরও কোন টাকাই সংশ্লিষ্ঠ ব্যাংকে ইউপি চেয়ারম্যান জমা করেননি। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop