মহানগর সময়পরিবহন ধর্মঘট স্থগিত

সময় সংবাদ

fb tw
somoy
নতুন সড়ক পরিবহন আইন স্থগিত করে সংশোধনের দাবিতে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট স্থগিত করা হয়েছে। বুধবার (২০ নভেম্বর) দিবাগত রাত পৌনে ১টার দিকে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে তার সঙ্গে পরিবহন মালিক-শ্রমিকদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।
বৈঠক শেষে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান ও পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মো. রুস্তম আলী খান।
সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে দাবিগুলো যৌক্তিক সেগুলোর জন্য আমরা সময় বেধে দিয়েছি। পাশাপাশি তাদের সঙ্গে একমত হয়েছি। ড্রাইভিং লাইসেন্স নিয়ে তাদের একটি সমস্যা ছিল। তাদের সেই দাবির প্রেক্ষিতে আমরা বলেছি, তারা এখন যেই লাইসেন্স দিয়ে গাড়ি চালাচ্ছেন, সেটি দিয়েই আগামী ৩০ জুন পর্যন্ত গাড়ি চালাবেন। আগামী ৩০ জুনের মধ্যেই তাদের এ সংক্রান্ত সব কাজ শেষ করতে হবে।
তিনি আরও বলেন, গাড়ির ফিটনেসের বিষয় ও আইন সংশোধনীর বিষয়ে তারা আমাদের কাছে তাদের দাবি তুলে ধরেছেন। সেগুলো আমরা যোগাযোগ মন্ত্রীর কাছে পাঠাবো। তিনি সেগুলো দেখবেন।
বৈঠকে নেওয়া সিদ্ধান্তে পরিবহন নেতারা সন্তুষ্ট উল্লেখ করে তিনি বলেন, আমরা মনে করি, আমাদের বৈঠকে নেওয়া সিদ্ধান্তে তারা সন্তুষ্ট হয়েছেন এবং আমাদের সঙ্গে একমত হয়েছেন। তারা আমাদের আশ্বাসও দিয়েছেন যে আগামীকাল থেকে এই কর্মবিরতি তারা প্রত্যাহার করে নেবেন।
বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান বলেন, আমরা বৈঠকে আমাদের দাবিগুলো তুলে ধরেছেন। তারা আমাদের দাবি গুনেছেন এবং তারা নীতিগতভাবে মেনে নিয়েছেন, মন্ত্রীর কথায় আমরা কর্মবিরতি প্রত্যাহার করছি।
এর আগে রাত ৯টার কিছু পর স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে বাস ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক সমিতির নেতাদের সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop