খেলার সময়আইপিএলে দলের সংখ্যা বাড়ছে

সময় সংবাদ

fb tw
somoy
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ১০ দল নিয়ে আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে ২০২০ সালে আইপিএল হতে পারে ৯ দলের। ভারতীয় সংবাদমাধ্যমে খবরে এমনটাই জানা গেছে।
গত কয়েক বছর আটটি দল নিয়ে আইপিএল অনুষ্ঠিত হয়েছে। তবে, বাড়তি জনপ্রিয়তা দেখে দল বাড়ানোর সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই। আপাতত একটি টিম বাড়ানো হচ্ছে। সব মিলিয়ে ১০ দলের টুর্নামেন্ট করতে চায় ভারতীয় বোর্ড। এখনই তা সম্ভব হচ্ছে না। ২০২২ সালের পর সেটির সম্ভাবনা রয়েছে।
সাম্প্রতিক সময়ে ঘোষিত আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) দেখে আসন্ন আইপিএলের সূচি নির্ধারণ করা হবে। কারণ আগামী বছর থেকে ৯ দলের লিগ হলে ম্যাচের সংখ্যা বেড়ে দাঁড়াবে ৭৬।
মাল্টি মিলিয়ন ডলারের আসন্ন টুর্নামেন্ট শেষ হলেই নতুন ফ্র্যাঞ্চাইজির জন্য দরপত্র হাঁকবে বিসিসিআই। আনুমানিক দর হতে পারে দুই হাজার কোটি টাকা।
ভারতীয় একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, আইপিএলে দল নামাতে আগ্রহী বহু সংস্থা। এরই মধ্যে ‌একের অধিক প্রতিষ্ঠান লিগে দল কিনতে আগ্রহী হয়ে উঠেছে। দরপত্র সময়মতো আহ্বান করা হবে।
আসন্ন আইপিএলের নিলাম হবে আগামী ডিসেম্বরে সিটি অব জয়খ্যাত কলকাতায়। এই প্রথম সেখানে আয়োজিত হচ্ছে মেগা নিলাম। মূলত বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলীর জন্য তা সম্ভব হচ্ছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop