মহানগর সময়দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

সময় সংবাদ

fb tw
গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সশস্ত্রবাহিনী শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকেলে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জে তিন বাহিনীর কর্মকর্তাদের সংবর্ধনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি। দেশের শৃঙ্খলা বজায় রাখতে দুর্নীতি, জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।
সেনা, বিমান ও নৌ বাহিনী প্রধান প্রধানমন্ত্রীকে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে স্বাগত জানান। শুরুতেই প্রধানমন্ত্রী সেনাকুঞ্জে স্থাপিত বঙ্গবন্ধুর নবনির্মিত ম্যুরাল উদ্বোধন করেন। পরে সেনাকুঞ্জে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার বক্তব্যে দেশে শান্তি রক্ষায় সশস্ত্র বাহিনীর অবদানের কথা উল্লেখ করেন। সরকার প্রধান বলেন, প্রযুক্তি ও আধুনিক উপকরণের মাধ্যমে প্রতিটি বাহিনীকে যুগোপযোগী করে গড়ে তোলা হচ্ছে।
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে তিন বাহিনীর কর্মকর্তাদের সংবর্ধনায় অংশ নিতে বিকেল চারটার কিছুক্ষণ আগে সেনাকুঞ্জে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সেনা প্রধান, নৌ বাহিনী প্রধান ও বিমান বাহিনীর প্রধানসহ সশস্ত্র বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। অনুষ্ঠানে মন্ত্রী, সংসদ সদস্য, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং সশস্ত্র বাহিনীর সাবেক কর্মকর্তারা অংশ নেন। প্রধানমন্ত্রী সেনাকুঞ্জের সংবর্ধনা অনুষ্ঠান স্থল ঘুরে দেখেন এবং আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। 
এসময় প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, একটি আধুনিক ও যুগোপযোগী সশস্ত্র বাহিনী গড়ে তুলতে কাজ করছে সরকার। সশস্ত্র বাহিনীকে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক ও যুগোপযোগী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য আমরা দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়েছি। সেই সাথে সশস্ত্র-বাহিনীর জন্য পরিকল্পনা নিয়েছি।
এসময় শেখ হাসিনা বলেন, কারো কাছে মাথা নত করে নয়, বিশ্বের দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে চলবে, সম্মানের সাথে চলবে, মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি হিসেবে আমরা চলবো, এটাই আমাদের লক্ষ্য। সেভাবেই আমরা দেশকে গড়তে চাই। আমি চাই গণতন্ত্রের ধারাকে সম্মন্নুত রাখতে দেশ প্রেমিক সশস্ত্র-বাহিনীর সর্বোচ্চ দায়িত্ববোধ ও শৃঙ্খলাবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে অবদান রাখবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop