খেলার সময়গোলাপি টেস্টের অপেক্ষায় ইডেন গার্ডেন্স

সময় সংবাদ

fb tw
somoy
মাহেন্দ্রক্ষণের অপেক্ষা মাত্র কয়েক ঘণ্টার। প্রস্তুত কলকাতা। প্রস্তুত ইডেন গার্ডেন্স। নিরাপত্তা ব্যবস্থায় কোনও ফাঁকফোকর নেই কোথায়ও। খেলা দেখতে আজ কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিহাসের সাক্ষী হতে ক্রিকেটপ্রেমীদের আর তর সইছে না।
এ দিনটি কি আর ফিরবে! ভারতের প্রথম বারের মতো গোলাপি টেস্ট। ২২ গর্জের মহারণে বাংলাদেশ-ভারত ক্রিকেটাররা গড়বে ইতিহাস। তখন গ্যালারিতে বসে থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মমতা বন্ধোপাধ্যায়, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও ২০০০ সালে ঢাকা টেস্ট খেলা ক্রিকেটারসহ দেশ বিদেশের আমন্ত্রিত অতিথিরা।
সেই অতিথিদের নিরাপত্তার কোনও ত্রুটি রাখেনি কলকাতা পুলিশ। ইডেনের ১৭টি গেটে বসানো হয়েছে ১৭৫ টি ক্লোজ সার্কিট ক্যামেরা। ইডেন গার্ডেন চত্ত্বরের বসানো হয়েছে ১০টি ওয়াচ টাওয়ার। ২২টি পয়েন্টে ভাগ করা হয়েছে অতিথিদের আগামন এবং নির্গমন পথ। কলকাতার ট্রাফিক ব্যবস্থার নামানো হচ্ছে অতিরিক্ত ট্রাফিক পুলিশ।
আর নিরাপত্তায় কত সংখ্যক পুলিশ সে বিষয়টি পুরোটাই গোপন রাখা হয়েছে নিরাপত্তার স্বার্থেই।
বাংলার ছেলেদের সাহস যোগাতে গ্যালারিতে বাংলাদেশ বাংলাদেশ বলে চিৎকার করতে বহু বাংলাদেশি ক্রিকেট প্রেমিও এখন ইডেনের সামনে।
বাংলাদেশি ক্রিকেট ভক্তরা বলেন, শুধু আমি না, বাংলাদেশে থেকে আরও কয়েকজন এখানে এসেছি ইডেনের টেস্ট ম্যাচ দেখেত। একসঙ্গে ১৫ জন এসেছি।
ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসার কথা থাকলেও এদিন তিনি আসতে পারছেন না। অন্যদিকে শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে দেওয়া সংবর্ধনায় থাকতে পারেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop