আন্তর্জাতিক সময়চাকরি-ফ্ল্যাট ছেড়ে সিঙ্গাড়া বিক্রি করেন এই কোটিপতি

সময় সংবাদ

fb tw
somoy
যুবকের নাম শিখর সিংহ। পরিচয় হয় তরুণী নিধির সঙ্গে। শুরু হয় দু’জনের প্রেম। শিখর পড়েছে ভারতের হরিয়ানার কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়ে বায়োটেকনোলজি বিভাগে। দু’জনেই শুরু করেন চাকরি।
পরে বিয়ে হয় তাদের। দু’জনেই থাকতেন হায়দারাবাদে। সেখানে ন্যায্য মূল্যে স্বাস্থ্যকর খাবার পাওয়া যায় না। তাই শিখরের ইচ্ছা তিনি স্বাস্থ্যকর খাবার সরবরাহের জন্য সিঙ্গারা কিয়স্ক খুলবেন।
২০০৭ সাল থেকে এমনটি ভাবছিলেন। কিন্তু ২০০৯ সালে শিখর বায়োকন কোম্পানিতে যোগ দেন। এর দু’বছর পর বিয়ে করেন নিধি-শিখর। সংসার, চাকরি— সব ঠিকঠাকই চলছিল। কিন্তু শিখরের মনের কোণে সেই সিঙ্গাড়া কিয়স্ক রয়ে গিয়েছিল। 
প্রায়ই দু’জনের মধ্যে এটা নিয়ে কথা হত।  আলাপ আলোচনা করে দু’জন ঠিক করলেন ব্যবসাটা শুরু করবেন। ২০১৫ সালে অবশেষে দু’জনে ব্যবসাটা শুরু করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন।
শিখর তার পরদিনই চাকরি থেকে ইস্তফা দেন আর নিধি কোম্পানিতে কথা বলে ওয়ার্ক ফ্রম হোম-এর ব্যবস্থা করে ফেলেন। 
দু’জনের সিঙ্গারা ব্যবসার প্রতিষ্ঠান খোলেন। ব্যবসার নাম দেন ‘সামোসা সিংহ’। প্রথমে বেঙ্গালুরুতে ফ্ল্যাটের কাছেই ছোট একটা ঘর ভাড়া নিয়ে সিঙ্গাড়া বিক্রি শুরু করেন তারা।
নিধি এবং শিখর করপোরেট কোম্পানিগুলোর সঙ্গে কথা বলা শুরু করেন। জার্মানির ইঞ্জিনিয়ারিং জায়ান্ট ‘দ্য কোম্পানি’ তাদের প্রস্তাবে রাজি হয়ে যায়। ৮ হাজার সিঙ্গাড়ার অর্ডার দেয় তারা।
এটাই ছিল ব্যবসাটাকে বড় জায়গায় নিয়ে যাওয়ার সেরা সুযোগ। কিন্তু অর্থের অভাব ছিল। ঝুঁকি নিয়ে নিধি এবং শিখর তাদের ফ্ল্যাট বিক্রি করে দেন। সেই টাকা ব্যবসায় নিয়োগ করেন। একটা বড় রান্নাঘর কিনে তৈরি করেন তারা।
এরপর আইনক্স, পিভিআর, ক্যাফে কফি ডে, টিসিএস সমস্ত জায়গায় ক্রমে তাদের নিজের আউটলেট খোলা হয়। বেঙ্গালুরুতে তাদের ৭টা আউটলেট রয়েছে বর্তমানে।
ব্যবসা যত বাড়তে থাকে আরও উন্নত রান্নাঘর ও সরঞ্জামের প্রয়োজন হয়ে পড়ে। তারা খোঁজ পান কানওয়ালজিৎ সিংহ নামে এক বিনিয়োগকারীর, যিনি ছোট ব্যবসায় বিনিয়োগ করেন। বিনিয়োগ করতে রাজিও হয়ে যান তিনি।
বর্তমানে দিনে ১০ হাজার সিঙ্গাড়া তৈরি করে ‘সামোসা সিংহ’। বর্তমানে ‘সামোসা সিংহ’-এর ব্যবসার পরিমাণ ৫ কোটি টাকা। এই আর্থিক বছর তা বেড়ে ৮ কোটি হবে বলে আশা শেখর-নিধি দম্পতির। 
সূত্র: আনন্দবাজার

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop