মহানগর সময়চট্টগ্রামের শাহ আমানতে স্বর্ণ-সিগারেট জব্দ

কমল দে

fb tw
চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দরে আলাদা দু'টি অভিযানে ৭০টি স্বর্ণের বার ও ৭ হাজার একশ' কার্টন সিগারেটের দু'টি চালান জব্দ করা হয়েছে।
শুল্ক গোয়েন্দা এবং এনএসআইয়ের যৌথ অভিযানে জব্দকৃত স্বর্ণের দাম ৪ কোটি ও সিগারেটের দাম দেড় কোটি টাকা। এ ঘটনায় আটক হয়েছে ২৯ যাত্রী। ।
গোয়েন্দা কর্মকর্তারা জানান, শুক্রবার দুপুর পৌনে একটার দিকে ওমানের মাস্কাট থেকে আসা সালাম এয়ার লাইন্সের এক যাত্রী বিমান বন্দরের টয়লেটে কালো ব্যাগে মোড়ানো স্বর্ণের বারগুলো ফেলে চলে যায়।
পরে এনএসআই এবং শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা ৮ কেজি ওজনের স্বর্ণের বারগুলো জব্দ করে। তবে ওই যাত্রীকে আটক করা যায়নি।
উপ কমিশনার বাবুল ইকবাল বলেন, স্বর্ণ চোরাচালানের ক্ষেত্রে অনেক সময় দেখা যায়, একজন রেখে যায়, আরেকজনকে দিয়ে বহন করিয়ে থাকে। যেহেতু এটা অর্গানাইজড ক্রাইম, সেহেতু অনেকেই জড়িত থাকে এর সাথে এবং একটা চেইন তারা রক্ষা করে।
এর আগে সকালে দুবাই থেকে সৌদি আরবের মদিনা হয়ে চট্টগ্রাম আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট থেকে ২৯ যাত্রীকে আটক করে এনএসআই। পরে তাদের লাগেজে পাওয়া যায় আমদানি নিষিদ্ধ ৭ হাজার ১০০ কার্টন সিগারেট।
সহকারী কমিশনার নূরনাহার লিলি বলেন, কাস্টমস গোয়েন্দাদের হাতে তথ্য ছিলো, দুবাই থেকে মদিনা হয়ে যারা আসছে এমন মোটামুটি বিশ জনের একটা লিস্টও ছিলো যে ওই যাত্রীদের কাছে সিগারেট থাকবে, তারা চালান নিয়ে আসছেন, পরে তাদেরকে আলাদা করে তাদের আনা পণ্য স্ক্যান করে সিগারেট পাওয়া যায়।
স্বর্ণের বার ও সিগারেট উদ্ধারের ঘটনায় পতেঙ্গা থানায় আলাদা ২টি জিডি করা হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop