খেলার সময়প্রশ্নবিদ্ধ সিদ্ধান্তে শুরু ঐতিহাসিক টেস্ট

সময় সংবাদ

fb tw
somoy
গোলাপি বলের টেস্ট যুগে প্রবেশ করলো দুই দল। নতুন এক ইতিহাসের অংশ হয়ে গেলো বাংলাদেশ-ভারত ক্রিকেট দল। তবে এ ইতিহাসের শুরুটা ভালো হলো না মুমিনুলদের। টস জিতে আগে ব্যাট করতে নেমে স্বাগতিকদের ১০৬ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে টিম ইন্ডিয়া।
একটা ম্যাচ নিয়ে কতো আয়োজন! মাঠে-মাঠের বাইরে কথার ছড়াছড়ি। ইতিহাসের সাক্ষী হবার স্বাদ। দর্শকমনে উচ্ছ্বাসের ছড়াছড়ি। সবকিছুই এলোমেলো করলো বাংলাদেশের ব্যাটসম্যানরা।
প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে নামার আগে এ নিয়ে হয়েছে বিস্তর আলোচনা। গোলাপি বলই বলেই কিনা শাইনিং, লাল বলের চেয়ে মুভমেন্ট কিংবা সুইংও হয় বেশি। সবকিছু জেনেও এই বলে অনভিজ্ঞ বাংলাদেশ টস জিতে ব্যাটিংয়ে নামে। প্রশ্নবিদ্ধ সিদ্ধান্তে শুরু ঐতিহাসিক টেস্টের অপ্রত্যাশিত যাত্রা।
যে ভুল শুরুতেই তা থেকে বেরোনো যায়নি পুরো ইনিংসেই। ইমরুল কায়েসকে দিয়ে শুরু। গোলাপী বলের প্রথম শিকার হিসেবে ফিরলেন মাত্র ৪ রান করে।
অধিনায়ক মুমিনুল, মিথুন কিংবা মুশফিকুর রহিম, বলের মুভমেন্ট বোঝেননি কেউই। একে একে দিয়েছেন আত্মাহুতি।
লাফিয়ে আসা বল ছেড়ে দিলেও পারতেন মাহমুদুল্লাহ রিয়াদ। টেস্ট ক্রিকেটের মেজাজ, নিজের ধৈর্য্যের পরিচয় কিংবা ক্রিকেটজ্ঞান, সবকিছুই যেন ভুলে গেলেন ব্যাটসম্যানরা। এতোদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা থমকে গেল এক গোলাপী বলের 'মানসিক আতঙ্কের' কাছে।
দিবারাত্রির টেস্টে আঁধার নামবার আগেই দিনের আলোতে বাংলাদেশ গুটিয়ে যায় ১০৬ রানে।
ক্রিকেট মাঠের খেলা। সেখানেই ব্যর্থ বাংলাদেশের ব্যাটসম্যানরা। আর মাঠের খেলায় ব্যর্থ হলে ফিকে হয় বর্ণিল সব আয়োজন। ঐতিহাসিক টেস্টের প্রথমদিনেই তাই নান্দনিক ইডেন গার্ডেন্স বাংলাদেশের কাছে বিষাদের নরক যন্ত্রণা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop