তথ্য প্রযুক্তির সময়সুবিধাবঞ্চিত নারীদের ফ্রি ফেসবুক শেখাবে বাংলালিংক

সময় সংবাদ

fb tw
somoy
দেশের বেসরকারি মোবাইল অপারেটর বাংলালিংক সুবিধাবঞ্চিত নারীদেরকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার শেখাবে। বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন। 
তিনি বলেন, ডিজিটাল বিপ্লবে নারীর অংশগ্রহণ নিশ্চিত করার মাধ্যমে সমাজ থেকে ডিজিটাল বৈষম্য দূর করা সম্ভব। তাই বাংলালিংক এই উদ্যোগ গ্রহণ করেছে। 
জানা গেছে, দেশের বেসরকারি অপারেটর বাংলালিংক ও ফেসবুকের সহযোগিতায় অপেক্ষাকৃত কম ডিজিটাল সুবিধাপ্রাপ্ত নারীদের জন্য একটি বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। এ উদ্যোগের আওতায় নিরাপদ উপায়ে ও দায়িত্বশীলতার সঙ্গে ডিজিটাল দুনিয়া সম্পর্কে জানা ও সুবিধা ব্যবহারের ওপর প্রশিক্ষণ দেওয়া হবে।   
সম্প্রতি বাংলালিংক এ উপলক্ষে চালু করেছে শিখবো বেশি, পারবো বেশি শীর্ষক একটি ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের মাধ্যমে নির্ধারিত জনগোষ্ঠীর নারীরা বিনামূল্যে ফেসবুক ব্যবহারের ওপর প্রশিক্ষণ পাবেন। এর পাশাপাশি স্বাস্থ্যসেবা, নিরাপত্তা, শিশু শিক্ষা ও অর্থ সঞ্চয় বিষয়ক কর্মশালাতেও অংশ নেওয়ার সুযোগ পাবেন তারা। 
চলতি মাসে গাজীপুর, সাভার ও নারায়ণগঞ্জের ১৮০টি তৈরি পোশাক কারখানায় এই কার্যক্রম পরিচালিত হবে। এ উদ্যোগের মাধ্যমে ১৬ হাজার নারীকে প্রশিক্ষণ দেওয়া হবে।

আরও পড়ুন

লুমিনের ‘পাসওয়ার্ড’র ভিডিও প্রকাশ বাংলালিংক আইটি ইনকিউবেটর স্টার্টআপ প্রোগ্রামে আবেদন চলছেদেশের প্রথম ফিল্ম মার্কেটিং এবং ডিস্ট্রিবিউটিং এজেন্সির যাত্রা শুরু

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop