বিপিএলযেকোনো বড় দলের জন্য বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ: থিরিমান্নে

সময় সংবাদ

fb tw
বাংলাদেশ ক্রিকেটে ব্যাপক উন্নতি করেছে। যেকোনো বড় দলের জন্য বাংলাদেশ এখন শক্ত প্রতিপক্ষ। টাইগারদের নিয়ে সময় সংবাদে এমন মন্তব্য করেছেন ঢাকা ডায়নামাইটসের শ্রীলঙ্কান ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে।
কুমার সাঙ্গাকারার মতো গ্রেটদের পাশাপাশি মুস্তাফিজুর রহমান, নাসির হোসেনদের নিয়ে ব্যাটিং-বোলিংয়ে দারুণ কম্বিনেশন থাকায়, বিপিএলের শিরোপা জয়ে অন্যতম দাবিদার ঢাকা, মনে করেন এই লঙ্কান।
পঞ্চমবারের মতো বাংলাদেশে এসেছেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে। বিপিএলে খেলছেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। এখানকার মানুষদের আতিথেয়তায় মুগ্ধ তিনি। এদেশের ক্রিকেটকে যতটা সম্মান করেন, সাকিব-তামিমদের সাম্প্রতিক পারফরমেন্সে ক্রিকেট বিশ্বে বাংলাদেশকে ভাবেন শ্রীলঙ্কার জন্য শক্ত এক প্রতিপক্ষ হিসেবেও।
তিনি বলেন, 'ক্রিকেটে বাংলাদেশের সাম্প্রতিক পারফরমেন্স অসাধারণ। অভিজ্ঞদের পাশাপাশি তরুণরাও ভালো ক্রিকেট খেলছে। যেকোনো দলের জন্যই বাংলাদেশ এখন শক্ত প্রতিপক্ষ। বিপিএলের মতো এমন আয়োজন নিয়মিত হলে এখানকার ক্রিকেট আরও উন্নত হবে।'
দেশি-বিদেশিদের নিয়ে গড়া ডাইনামাইটসের যে টিম কম্বিনেশন তাতে, ঢাকাও শিরোপার অন্যতম দাবিদার বিশ্বাস থিরিমান্নের। নিজের ব্যাটিং আইডল কুমার সাঙ্গাকারাকে দলে পেয়ে উজ্জীবিত এই ব্যাটসম্যান। সাথে মুস্তাফিজ, নাসিরদের মতো ঘরোয়া ক্রিকেটারদের সঙ্গী হিসাবে পেয়ে বিপিএলের বাকি পথটুকুতে সাফল্যের আশা করেন এই লঙ্কানের।
থিরিমান্নে বলেন, 'সাঙ্গাকারা দলে থাকাটা যেকোনো দলের জন্যই বড় এক শক্তি। ঢাকা ডাইনামাইটসের যারা ঘরোয়া ক্রিকেটার আছেন তারা খুব প্রতিভাবান। ব্যাটিং বোলিং সব ডিপার্টমেন্টেই ঢাকা এক ব্যাল্যান্সড দল। তাই শিরোপা জয়ের আশা আমরা করতেই পারি।'
বিপিএলের প্রথম পর্বে ঢাকার উইকেট কথা বলেছে বোলারদের পক্ষে। ব্যাটস্যম্যানদের বেশ বেগ পেতে হয়েছে রান করতে। মিরপুরের উইকেট নিয়ে পুরোপুরি সন্তুষ্ট নন তিনি। রানের দেখা পেতে তাই প্রাকটিস সেশনে মনযোগী লাহিরু। সফল হতে মরিয়া বাকি ম্যাচগুলোতে।
তিনি বলেন,' ঢাকার উইকেটে রান করা কষ্টসাধ্য। এখানে বল খুব লো হয়। তবে এখনও অনেকগুলো ম্যাচ বাকি আছে, সুযোগ আছে নিজের সামর্থ্য প্রমাণেরও। নিজের ব্যাটিং দিয়ে দলের জয়ে অবদান রাখতে চাই।'
ক্রিকেট শুধু একটি খেলা নয়, ধৈর্য, সহিষ্ণুতা আর যেকোনো পরিস্থিতিতে কি করনীয় তার এক উপযুক্ত শিক্ষা। সাঙ্গাকারার মতো গ্রেটদের কাছ থেকে বাংলাদেশের তরুণরা শিখবেন আরও অনেক কিছু। এগিয়ে যাবে এদেশের ক্রিকেট, শুভকামনা এই লঙ্কান ক্রিকেটারের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop