ksrm

বিপিএলঘরের মাটিতে শেষ ম্যাচেও ব্যর্থ চিটাগাং ভাইকিংস

সময় সংবাদ

fb tw
somoy
ঘরের মটিতে শেষ ম্যাচেও ব্যর্থ চিটাগাং ভাইকিংস। বিপিএলের ২০তম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ৫ উইকেটের দুর্দান্ত জয় তুলে নিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে ভাইকিংস। জবাবে ২ বল হাতে রেখে, ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা। ম্যাচ সেরা হয়েছেন ভিক্টোরিয়ানসের পাকিস্তানি রিক্রুট শোয়েব মালিক।
বিপিএলের তৃতীয় আসরে এখন পর্যন্ত যে ক'টি বিতর্কের জন্ম হয়েছে তার অধিকাংশের সাথেই জড়িয়ে ছিল চিটাগাং ভাইকিংসের নাম। বন্দর নগরীতে বিপিএলের শেষ ম্যাচটিও হয়ে থাকলো স্মরণীয়। তবে নেতিবাচক ভাবে। স্বাগতিকদের দেয়া ১৩৭ রানের টার্গেটে ব্যাট করতে নামা কুমিল্লার ইনিংসের ২য় ওভারে ইমরুল কায়েসকে অবৈধভাবে বাধা দেন চিটাগাঙয়ের দিলশান। এতেই স্বাগতিকদের শাস্তি হিসেবে কুমিল্লার দলীয় স্কোরে যোগ হয় ৫ রান।
যদিও এর আগে কুমিল্লাকে ১৩৭ রানের টার্গেট দেয়া চিটাগাংয়ের শুরুটা হয়েছিল দারুণ। দলীয় ৩ রানেই আউটের খাতায় লিটন দাস। আহমেদ শেহজাদের টেস্ট মেজাজের ব্যাটিং যেমন হয়েছে বিরক্তির কারণ, তেমনি কুমিল্লার জয়কেও করেছে কষ্টসাধ্য। ২৮ বলে ৩৫ রান করে ইমরুল কায়েস আউট হবার পর ব্যাটিংয়ে নামেন শোয়েব মালিক।
কিন্তু শেহজাদ উইকেট আঁকড়ে থাকায় ব্যাটিংয়ের সুযোগ খুব একটা পাননি এই অলরাউন্ডার। তাই তো ম্যাচে উত্তাপ যেমন বাড়ে তেমনি চাপ বাড়ে ভিক্টোরিয়ান্সের। যদিও তাসকিনের এক ওভারে টানা তিন চার মেরে দলকে কিছুটা চাপ মুক্ত করেন শেহজাদ। কিন্তু স্বদেশী বিলওয়াল ভাট্টির শিকার হয়ে আউট হন ৩৭ রানে।
দুর্দান্ত মোহাম্মদ আমির পরপর দুই ওভারে বিদায় করে আবারো ম্যাচের ভাগ্য নিয়ে আসেন নিজেদের দিকে। কিন্তু অভিজ্ঞ শোয়েব মালিক শেষ ওভারে ছয় মেরে নিশ্চিত করেন দলের জয়। সেই সঙ্গে বিপিএলের কোয়ালিফায়ারও নিশ্চিত করে মাশরাফি বিন মর্তুজার দল।
এর আগে টস ভাগ্য পক্ষে থাকায়, চিটাগাংকে ব্যাট করতে পাঠায় কুমিল্লা। তবে ব্যক্তিগত ২৭ রানে তামিম আউট হয়ে গেলে বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি দিলশানও। ৩৯ রান করে আশার জাইদির বলে বোল্ড হন এই লঙ্কান ব্যাটসম্যান।
এরপর বিজয়, আমির, জিয়ারা ব্যর্থ হলেও এক দিকে উমর আকমল স্বাগতিকদের রানের চাকা সচল রাখে। শেষ পর্যন্ত উমরের অপরাজিত ৪৯ রানে মাঝারি সংগ্রহ পায় চিটাগাং। যা জয়ের জন্য যথেষ্ট ছিল না। এই ম্যাচ হারলেও কাগজে-কলমে এখনও কোয়ালিফায়ারে খেলার স্বপ্ন টিকে আছে তামিম ইকবালের দলের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop