ksrm

বিপিএলমোশাররফের ঘূর্ণিতে ছিটকে গেলো চিটাগং

সময় সংবাদ

fb tw
মোশাররফ হোসেন বোলিং নৈপুণ্যে শেষ হয়ে গেল চিটাগাং ভাইকিংসের প্লে অফের স্বপ্ন। আরও একটি লো-স্কোরিং ম্যাচে ঢাকা ডায়নামাইটস ৪৫ রানে হারিয়ে ভাইকিংসকে। আর এই জয়ে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে প্লে অফের পথে অনেকটাই এগিয়ে গেল সাঙ্গার ভাইকিংস। মঙ্গলবার মিরপুরে টস হেরে ৮টি উইকেট হারিয়ে ডায়নামাইটস সংগ্রহ করে ১২১ রান। জবাবে ৭৬ রানেই গুটিয়ে যায় চিটাগাং। ম্যাচ সেরা হয়েছেন মোশাররফ হোসেন।
নিষেধাজ্ঞা কাটিয়ে পাকিস্তানের জাতীয় দলে ফিরতে তার পক্ষে-বিপক্ষে সমালোচনা। কিন্তু বিপিএলের ৯ ম্যাচে ১৪ উইকেট নিয়ে বেশ ভালোই জবাব দিচ্ছেন মোহাম্মদ আমির। এই তো কয়েক সপ্তাহ আগেই আমিরের কারণেই নাকি ভাইকিংসের লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়ে ডায়নামাইটসে যোগ দিয়েছেন স্বদেশী ক্রিকেটার মোহাম্মদ হাফিজ। তাই চিটাগাং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটসের লড়াই ছাপিয়ে উঠে আসে আমির - হাফিজের দ্বৈরথ। কিন্তু, সেই প্রফেসর কিনা বধ হলেন আমিরের পেসে।
অথচ মিরপুরে টস হেরে ব্যাটিংয়ে নামা ঢাকা এ ম্যাচে ওপেনিংয়ে চালায় পরীক্ষা-নিরীক্ষা। সৈকত আলীর সাথে নাইট ওয়াচম্যান ইয়াসির শাহ ওপেনিংয়ে আসেন ব্যাট করতে। ব্যর্থ সেই পরীক্ষা। দলীয় ১৩ রানেই বিদায় দুই ওপেনারের। বেশিক্ষণ টেকেননি আইকন নাছির হোসেনও।
তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গেলেও কেন সাঙ্গাকারা আইসিসির সেরা ওয়ানডে একাদশে? তা আবারও স্পষ্ট করলেন এই লঙ্কান গ্রেড। মিরপুরের রহস্যময়ী উইকেটে ভাইকিংস বোলাদের হতাশার আগুনে পুড়িয়ে সচল রাখেন রানের চাকা। দলীয় ৯১ ও ব্যক্তিগত ৩৮ রানে থামে সাঙ্গা। এরপর মোসাদ্দেক হোসেনের ধৈর্যশীল ২৪ ও ওয়ালারের ১৯ রানের উপর ভর করে ১২১ রানের সংগ্রহ পায় ডায়নামইটস।
ধুমধাড়াক্কার টি-টোয়েন্টিতে ১২২ রানের লক্ষ্য বেশ সাধারণ মানের হলেও ঢাকার রহস্যময়ী উইকেট বলে কথা। সাদামাটা সংগ্রহটা কিনা পরিণত হলো পাহাড়সম বাধায়। আর প্রতিকূলতা সৃষ্টিতে সহায়কের কাজ করলেন ভাইকিংসের টপ ওয়ার্ডার ব্যাটসম্যানদের টেলিফোন ডিজিটের মতো সংগ্রহ।
দুই অঙ্কের কোটা স্পর্শ করার আগেই সাজ ঘরে তামিম, দিলশান, এনামুল হক বিজয় ও ইয়াসির আলি। কিছুটা প্রতিরোধ গড়ে উমর আকমলও ব্যর্থ আস্থার প্রতিদান দিতে, দলীয় ৪৯ ও ব্যক্তিগত ১৪ রানে সাজঘরের ঠিকানায়।
দ্রুতই উইকেট পতনের মিছিলে যোগ দিলেন ইলিয়াস সানি, আমির ও শফিউল ইসলাম। বিলাওয়াল ভাট্টি ও আসিফ হোসেনের জুটির ১৫ রান হারের ব্যবধান কমিয়েছে মাত্র। আর এই হারে অনেক যদি ও কিন্তু'র ওপর ঝুলে থাকা চিটাগাং ভাইকিংসের আসরের আনুষ্ঠানিক বিদায় নিশ্চিত হয়ে গেল। আর সেরা চারের লড়াইয়ে অনেকটা এগিয়ে গেল ঢাকা ডাইনামাইটস।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop