ksrm

বিপিএলবিপিএলে কিভাবে হবে ফাইনালের লাইনআপ?

সময় সংবাদ

fb tw
২২ নভেম্বর শুরু হওয়ার পর উত্তেজনা-নাটকীয়তার রং, ছড়িয়ে শেষ হয়েছে বিপিএলের তৃতীয় আসরের লিগ পর্ব। ঠিক হয়েছে সেরা চার দল। তবে, সেমিফাইনাল পর্ব না থাকায় কিভাবে হবে ফাইনালের লাইনআপ? কোয়ালিফায়ার ও এলিমিনেটরের বাধা পেরিয়ে উঠতে হবে ফাইনালের মঞ্চে।
মোটা কালির সহজ হিসেবে চিটাগাং ভাইকিংস ও সিলেট সুপারস্টার্সের প্লে-অফের স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল বেশ কিছু দিন আগেই। তবে সমীকরণের জটিল মারপ্যাঁচে টিপটিপ করে জ্বলছিল সিলেটের স্বপ্ন। কিন্তু, নিজেদের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বড় হারের সাথে লিগ পর্ব থেকেই বিদায় নিশ্চিত করলো আফ্রিদি- মুশফিকরা।
আর ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে থেকেই গ্রুপ পর্ব শেষ করেছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সমান পয়েন্ট হলেও রান রেটে পিছিয়ে থেকে ২য় স্থানে রয়েছে রংপুর রাইডার্স এবং তৃতীয় স্থানে রয়েছে বরিশাল বুলস। আর চতুর্থ স্থানে থাকা ঢাকা ডায়নামাইটস-এর সংগ্রহ ১০ ম্যাচে ৮ পয়েন্ট।
লিগ পর্বে টেবিলে এগিয়ে থাকার প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। ১২ ডিসেম্বর বিকেলে এই শীর্ষ দু'দলের লড়াইয়ে বিজয়ী দল পেয়ে যাবে সরাসরি ফাইনালের টিকিট। তবে, হেরে যাওয়া দলের তখনও থাকবে আশা।
একই দিন সন্ধ্যা সাড়ে ছয়টায় পয়েন্ট টেবিলের তৃতীয় দল বরিশাল ও চতুর্থ দল ঢাকা মুখোমুখি হবে এলিমিনেটর ম্যাচ। যেখানে হারলেই বেজে যাবে বিদায়ের ঘণ্টা। আর জয়ী দল ২য় কোয়ালিফায়ারের মুখোমুখি হবে ১ম কোয়ালিফায়ারের বিজিত দলের সাথে।
আর এই ম্যাচের মাধ্যমেই নির্ধারিত হবে ফাইনালিস্ট। অর্থাৎ ১৫ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ছয়টায় বিপিএলের তৃতীয় আসরের শ্রেষ্ঠত্বের জন্য মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ার ও ২য় কোয়ালিফায়ারের জয়ী দু'দল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop