ksrm

বাণিজ্য মেলাপ্রতি বছরই বাড়ছে শিক্ষার্থীদের খন্ডকালীন কাজের সুযোগ

সময় সংবাদ

fb tw
ক্রেতা আকর্ষণে পারদর্শী হওয়ায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রতি বছরই বাড়ছে শিক্ষার্থীদের খন্ডকালীন কাজের সুযোগ।মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মতে, সাধারণ বিক্রয় কর্মীদের চেয়ে বিশ্ববিদ্যালয় এবং কলেজ পড়ুয়ারা অনেক বেশি স্মার্ট।
তাই নিজেদের পণ্যের ব্র্যান্ডিং ও কাটতি বাড়াতে বেশিরভাগ প্রতিষ্ঠানই তাদের স্টলে শিক্ষার্থীদের নিয়োগ দিয়েছে। আর বাড়তি আয়ের সাথে মেলায় অর্জিত অভিজ্ঞতা, নামী-দামী প্রতিষ্ঠানে চাকুরী পেতে সহায়তা করবে বলে মনে করছেন শিক্ষার্থীরা।
উন্নত সব দেশে শিক্ষার্থীরা পড়ালেখার অবসরে রেস্তোরাঁসহ বিভিন্ন প্রতিষ্ঠানে খন্ডকালীন কাজ করলেও বাংলাদেশে এই সুযোগ সীমিত। তবে খণ্ডকালীন কাজের সুযোগ করে দিয়ে তাদের সে দুঃখ অনেকটাই কমিয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা।
ক্রেতা আকর্ষণ ও পণ্য বিক্রিতে শিক্ষার্থীদের পারফরম্যান্স ভালো হওয়ায় প্রতিবছরই বাড়ছে এ সংখ্যা। এবারের বাণিজ্যমেলায়ও নামী-দামী সব প্রতিষ্ঠানই বিক্রয় কর্মী হিসাবে বেছে নিয়েছে শিক্ষার্থীদের।
এক্ষেত্রে ছেলেদের তুলনায় এগিয়ে মেয়েরা। তবে পড়ালেখার ফাঁকে বাড়তি আয়ের এ সুযোগ লুফে নিতে, মেলায় খন্ডকালীন বিক্রয় কর্মীর কাজ করছেন অনেক তরুণী।
বাড়তি পাওনা হিসেবে রয়েছে অভিজ্ঞতা ও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগের সুযোগ। যা ভবিষ্যতে ভালো প্রতিষ্ঠানে চাকুরীর সুযোগ করে দেবে বলে মনে করছেন শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের মতে, শুধু মেলা নয়, শীত ও গ্রীষ্মকালীন ছুটির সময়ে বড় প্রতিষ্ঠানগুলো খণ্ডকালীন কাজের সুযোগ করে দিলে দক্ষ কর্মী তৈরির পাশাপাশি কমবে বেকারত্ব।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop