সিটি নির্বাচনঐতিহ্য-সংস্কৃতির সাথে তাল রেখে চলছে নির্বাচনের প্রচারণা

সময় সংবাদ

fb tw
শিক্ষা, সাহিত্য আর হাজার বছরের সংস্কৃতির শহর কুমিল্লা। যার ছাপ পড়েছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণায়ও। সরাসরি বাদ্য যন্ত্রের তালে তালে গানের সুর ও কবিতার ছন্দে নগরীর পাড়া মহল্লা মুখর করে রেখেছে প্রার্থীদের প্রচারণাকারীরা। সংস্কৃতি কর্মীরা বলছেন, গান ও কবিতার মাধ্যমে নির্বাচনী প্রচারণা কুমিল্লার অনেক পুরনো ঐতিহ্য।
হাতে বাদ্য আর মুখে নানা ঢং ও সুরের গান। রোববার দুপুর, বিকেল কিংবা রাত। বিরামহীন এমন ব্যতিক্রমী প্রচারণায় মুখর এখন কুমিল্লার অলি গলি। অন্যান্য এলাকার নির্বাচনী প্রচারণায় সাধারণত রেকর্ড করা গানে মাইকিং শোনা গেলেও কুমিল্লা সিটি নির্বাচন তার ব্যতিক্রম।
শিক্ষা সংস্কৃতির এ শহরে শেষ মুহূর্তে এমন রং বেরংয়ের পোশাক পড়ে সরাসরি গানের মাধ্যমে ভোটারদের কাছে ভোট চাইছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভিন্ন ধরনের এমন প্রচারণায় থাকা বাদকরা জানিয়েছেন, অল্প সময়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতেই ব্যতিক্রমী এ আয়োজন।
গানের পাশাপাশি অনেকে আবার শত বছরের কুমিল্লার ঐতিহ্যের সাথে মিল রেখে কবিতার ছন্দেও প্রার্থীদের হয়ে ভোট চাইছেন ভোটারদের কাছে।
সংস্কৃতি কর্মীরা জানিয়েছেন, বহু বছর ধরেই এভাবে গানে গানে নির্বাচনী প্রচারণা চালানো হয় শচীন দেব বর্মণ ও ওস্তাদ আলাউদ্দিন খানের শহর কুমিল্লাতে। যা এখানকার ঐতিহ্যের সাথে মিশে আছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop