ksrm

সিটি নির্বাচনকুমিল্লায় ৪৩টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ দাবি বিএনপির

সময় সংবাদ

fb tw
কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আজ মধ্যরাতে শেষ হচ্ছে প্রচার-প্রচারণা। প্রায় সাড়ে ৫৩ বর্গকিলোমিটারের কুমিল্লা সিটিতে ২৭টি ওয়ার্ডে ভোটকেন্দ্র একশ তিনটি। নির্বাচন কমিশন সবগুলো ভোটকেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ বললেও বিএনপি ঝুঁকিপূর্ণ হিসেবে ৪৩টি ও আওয়ামী লীগ চিহ্নিত করেছে ৩৫টিকে।
তবে সহিংসতা ছাড়া সুষ্ঠুভাবে ভোট গ্রহণে নির্বাচন কমিশন শতভাগ প্রস্তুত বলে দাবি রিটার্নিং কর্মকর্তার। কুমিল্লা থেকে বাহার রায়হানকে সঙ্গে নিয়ে মাহমুদ রাকিবের রিপোর্ট। ছবি তুলেছেন বাবুল হোসেন।
চলছে শেষ মুহূর্তের প্রচারণা। তাই সামর্থ্যের সবটুকু দিয়ে নির্বাচনে জিততে মরিয়া কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া ৪ মেয়র ও ১৫৪ জন কাউন্সিলর প্রার্থী।
নগরীর ২৭টি ওয়ার্ডের বেশির ভাগ কাউন্সিলর প্রার্থীই আশঙ্কায় রয়েছেন নির্বাচনের দিন নিজ এলাকার ভোট কেন্দ্রের নিরাপত্তা নিয়ে। তাদের আশঙ্কা, প্রতিপক্ষ প্রার্থী পেশিশক্তি ব্যবহার করে ভোটকেন্দ্রের স্বাভাবিক পরিস্থিতি ঝুঁকিপূর্ণ করে তুলতে পারে।
ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নিয়ে শঙ্কায় আছে প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপিও। আওয়ামী লীগের দাবি, যেহেতু ৫ বছর মেয়র হিসেবে বিএনপির প্রার্থী দায়িত্ব পালন করেছেন তাই ভোটের দিন ৩০ থেকে ৩৫টি ভোটকেন্দ্রের নিরাপত্তা বিঘ্নিত করে তুলতে পারে তারা। অন্যদিকে স্থানীয় পেশিশক্তি ও আশেপাশের এলাকার বহিরাগত সরকারি দলের নেতাদের কারণে কমপক্ষে ৪৩টি ভোটকেন্দ্রকে অতি ঝুঁকিপূর্ণ বলছে বিএনপি।
রিটার্নিং কর্মকর্তা বলছেন, বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিক ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের তালিকা দিলেও আওয়ামী লীগের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop