সিটি নির্বাচনরাত পোহালেই কুমিল্লা সিটি নির্বাচনের ভোট গ্রহণ

সময় সংবাদ

fb tw
টানা তেরো দিনের প্রচার প্রচারণা শেষ কুমিল্লা নগর এখন ভোট গ্রহণে প্রস্তুত। রিটার্নিং অফিসার জানিয়েছেন, প্রায় দুই লাখ সাত হাজার ভোটারের এ নগরীর নির্বাচনকালীন আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পুলিশ র‌্যাবসহ মোতায়েন থাকবে আইন শৃঙ্খলা বাহিনীর তিন হাজার ৮৩৬জন সদস্য। মেয়র পদে দলীয় এ নির্বাচনে শুধু প্রতীকই নয় আরো কিছু ফ্যাক্টর ব্যালট বাক্সের হিসেব বদলে দিতে পারে বলে মনে করেন নির্বাচন বিশ্লেষকরা।
রাত পোহালেই কুমিল্লা সিটি নির্বাচনের ভোট গ্রহণ। ৫৩.৭ বর্গ কিলোমিটার আয়তনের এই সিটি করপোরেশনের মোট ২৭ টি ওয়ার্ড। এর মধ্যে এক থেকে ১৮ নং ওয়ার্ড আদর্শ সদর আর ১৯ থেকে ২৭ নং ওয়ার্ড সদর দক্ষিণের অন্তর্গত।
মোট ২ লক্ষ সাত হাজার ৩৮৪ জন ভোটারের মধ্যে ১ লক্ষ ২ হাজার ৩২৯ জন পুরুষ আর ১ লক্ষ ৫ হাজার ৫৫ জন মহিলা ভোটার। ভোট কেন্দ্রের সংখ্যা ১০৪টি।
আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে থাকবে ১৬৭৮ জন পুলিশ, ১২৩৬ জন আনসার সদস্য। প্রতিটি ওয়ার্ডে থাকবে দুটি করে র‌্যাবের মোবাইল টিম। আর নগরজুডে মোতায়েন থাকবে ২৪ প্লাটুন পুলিশ। এছাড়া মাঠে থাকবেন ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম।
এবারই প্রথম মেয়র পদে দলীয় প্রতিকে হচ্ছে কুমিল্লা সিটি নির্বাচন। আওয়ামী লীগ, বিএনপি, জেএসডি রব এই তিনজন দলীয় প্রার্থী ছাড়াও লড়ছেন একজন স্বতন্ত্র প্রার্থী। তবে নির্বাচন বিশ্লেষকরা বলছেন দলীয় প্রতিকে হলেও স্থানীয় সরকারের এ নির্বাচনে প্রভাব প্রার্থী ব্যক্তি ইমেজ আর স্থানীয় রাজনীতি। নতুন ভোটার আর নারী ভোটাররা হতে পারে অন্যতম নেয়ামক। এ নির্বাচনে সাধারণ কাউন্সিলার পদে ১৪১ ও সংরক্ষিত নারী কাউন্সিলার পদে লড়ছেন ৪০ জন প্রার্থী

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop