সিটি নির্বাচনউৎসাহ উদ্দীপনায় ভোট দিচ্ছে কুমিল্লাবাসী

সময় সংবাদ

fb tw
উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে চলছে কুমিল্লা সিটি নির্বাচনে ভোটগ্রহণ। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে দেখা যায় ভোটারদের দীর্ঘ লাইন। এবারের নির্বাচনে চারজন মেয়রপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও হাড্ডাহাড্ডি লড়াই হবে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর মধ্যেই। ভোট দিতে এসে ভোটাররা বলেছেন, কুমিল্লাবাসীর কল্যাণে যারা কাজ করবেন এমন যোগ্য প্রার্থীকেই তারা বেছে নেবেন নগরপিতা হিসেবে।
বুধবার ভোর হতেই এক শহরের সবার, এক উদ্দেশ্যে যাত্রা। ভোট কেন্দ্র। ২০১২ সালের পর ২য় বারের মতো নগরপিতা নির্বাচনের গুরু দায়িত্ব এখন কুমিল্লা সিটি কর্পোরেশনের মানুষের হাতে। আর তাই সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের লম্বা লাইন। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নিয়ম অনুযায়ী সকাল আটটায় ভোটারদের জন্য খুলে দেয়া হয় ২৭ টি ওয়ার্ডের ১০৩ টি ভোটকেন্দ্রের সদরদরজা।
৫৩ দশমিক ৪ বর্গ কিলোমিটারের এই শহরটিতে বর্তমানে রয়েছে ৪ লক্ষাধিক মানুষের বসবাস। ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে কুমিল্লা সিটি কর্পোরেশনের ভবিষ্যৎ নির্ধারণ করবেন।
এবারের নির্বাচনে প্রথমবারের মতো দলীয় প্রতীকে অংশ নিচ্ছেন মেয়র প্রার্থীরা। তাই ধানের শীষ আর নৌকা প্রতীকের মধ্যে এবার লড়াই হবে বলে মনে করা হচ্ছে। তবে এই নির্বাচনের মাধ্যমে কুমিল্লাবাসী যোগ্য মেয়রে পাবেন নগরীর দায়িত্ব, এমনটাই প্রত্যাশা তাদের।
নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কুমিল্লা সিটি কর্পোরেশনে ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি দায়িত্ব পালন করছেন ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট । পাশাপাশি মোতায়েন করা হয়েছে সাড়ে তিন হাজার পুলিশ- র‌্যাব- বিজিবি ও আনসার সদস্য। এছাড়া নির্বাচন পর্যবেক্ষণের জন্য ২৭ জন পর্যবেক্ষক নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন।
এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী। কাউন্সিলর ১০৪ জন। ৪০ টি সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী অংশ নিচ্ছেন এই নির্বাচনে।
প্রথমবারের মতো নতুন নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত সবচেয়ে বড় এই নির্বাচন শান্তিপূর্ণ ও স্বচ্ছ হবে বলে আশা প্রকাশ করেন সংশ্লিষ্টরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop