ksrm

সিটি নির্বাচনআবারো মেয়র নির্বাচিত সাক্কু, অভিনন্দন জানালেন সীমা

সময় সংবাদ

fb tw
টানা দ্বিতীয় মেয়াদে কুমিল্লা সিটির মেয়রের দায়িত্ব পালন করবেন বিএনপির মনিরুল হক সাক্কু। ১০১টি কেন্দ্রের ঘোষিত ফলে তিনি পেয়েছেন ৬৮ হাজার ৯শ ৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা পেয়েছেন ৫৭ হাজার ৮শ ৬৩ ভোট। তবে বিজয়ী হলেও সাক্কু নির্বাচন কমিশন ও প্রশাসনের প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন। অন্যদিকে, সাক্কুকে অভিনন্দন জানিয়ে ফল মেনে নেবার ঘোষণা দিয়েছেন সীমা।
অপেক্ষার পালা শেষ, তাই উল্লাস- বিজয়ের। সব জল্পনা-কল্পনা আর সমীকরণের অবসান ঘটিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হলেন বিএনপির মনিরুল হক সাক্কু। টানা ৮ ঘণ্টার ভোটগ্রহণ শেষে বিকেল ৪টায় শুরু হয় গণনা। এরপর যতই সময় গড়িয়েছে ততই উৎকণ্ঠা বেড়েছে প্রার্থী ও কর্মী-সমর্থকদের মধ্যে। ১০৩টি কেন্দ্রের মধ্যে দুটি স্থগিত হওয়ায় ১০১টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়। বেসরকারি এই ফলে দেখা যায় বিএনপির সাক্কু পেয়েছেন ৬৮ হাজার ৯৪৮ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার ভোট ৫৭ হাজার ৮৬৩। ভোটগ্রহণ শেষে ৫ ঘণ্টারও কম সময়ে ফল ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তা।
তিনি বলেন, ১০১ টি কেন্দ্রের ফলাফল আঞ্জুম সুলতানা নৌকা প্রতীক ভোট ৫৭ হাজার ৮৬৩। মো: মনিরুল হক ধানের শীষ প্রতীক ভোট ৬৮ হাজার ৯৪৮ । আগামীকাল সকাল ১১ টাই বেসরকারি ফলাফল আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।
তবে নির্বাচিত হলেও নানা অভিযোগ করেন বিএনপির সাক্কু।তিনি বলেন, মানুষের বিপদে ছিলাম মানুষের কথা বলেছি এতে ভোট পেয়েছি। বাকিটা ধানের শীষ। কিন্তু দুঃখ হয় নির্বাচন কমিশনের প্রধান কি করেছে। আইন শৃঙ্খলা বাহিনী সম্পূর্ণ ব্যর্থ। যদি ১ লাখ ৭০ হাজার ভোট পড়তো আমি ১ লাখ ২০ হাজার ভোট পেতাম।
অবশ্য আওয়ামী লীগের সীমা ফলাফল মেনে নেবার ঘোষণা দিয়ে বিজয়ী প্রার্থীকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।তিনি বলেন, নির্বাচন কমিশন ও প্রশাসন তাদের নিরপেক্ষতা প্রমাণ করতে যেয়ে আমার প্রতি বৈরী আচরণ করেছে। যেকোনো ধরনের সহযোগিতার জন্যে উনি আমাকে যখনই ডাকবেন তখনই পাবেন।
৪ লক্ষাধিক মানুষের শহর কুমিল্লায় ভোটার ছিলেন ২ লাখের কিছু বেশি। এর আগে ২০১২ সালেও মেয়র হন সাক্কু। গত ফেব্রুয়ারিতে দায়িত্ব নেবার পর সে মাসেই কুসিকের তফসিল ঘোষণা করে হুদা কমিশন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop