মহানগর সময়সকাল ৬টার মধ্যে রাজধানীর ময়লা অপসারণের নির্দেশ

ওয়েব ডেস্ক

fb tw
রাত ১০টা থেকে সকাল ৬টার মধ্যে ময়লা অপরসাণে রাজধানীর দুই সিটি করপোরেশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে খোলা গাড়িতে ময়লা-আবর্জনা পরিবহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
জনস্বার্থে জাস্টিস ওয়াচ ফাউন্ডেশন নামে একটি বেসরকারি সংগঠনের রিট আবেদন করলে সোমবার দুপুরে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টের এ আদেশে স্বাগত জানিয়েছে নগরবাসী।
সকাল, দুপুর অথবা বিকেল। রাজধানীর দুই সিটি করপোরেশনের বিভিন্ন সড়কে এভাবেই পড়ে থাকতে দেখা যায় ময়লার স্তুপ। পাশাপাশি দিনের বেলা খোলা গাড়ীতে ময়লা পরিবহনের ফলে সৃষ্ট দুর্গন্ধে দুর্ভোগ পোহাতে হয় নাগরিকদের।
নগরবাসীর এ দুর্ভোগ কমাতে রাত ১০ টা থেকে ভোর ৬ টার মধ্যে সিটি কর্পোরেশনকে ময়লা সরানোর নির্দেশের পাশাপাশি খোলা গাড়ীতে ময়লা পরিবহনে নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোর্ট। একইসঙ্গে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে এ আদেশ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে জানানোর নির্দেশ দিয়েছেন আদালত।
হাইকোর্টের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে নগরবাসী। এদিকে, আদালতের নির্দেশ যথাযথ বাস্তবায়ন করতে প্রয়োজনে আরো কঠোর হবার কথা জানিয়েছে সিটি কর্পোরেশন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop